ঘুষ নেয়ার সোশ্যাল মিডিয়াতে ভাইরাল ভিডিওটি সহ

বিদ্যালয়ে প্রকাশ্যে ঘুষ দাবি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আসলাম খানের(ভিডিও)

মোছলে উদ্দিন কবি-চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলার বিভিন্ন স্কুলে গিয়ে প্রকাশ্যে ঘুষের টাকা দাবি করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আসলাম খান। প্রকাশ্যে ঘুষ দাবির এমন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে।এনিয়ে এলাকায় অসন্তোষ এবং তোলপাড় চলছে।

মঙ্গলবার ঘটনাটি ঘটেছে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়ন এর পূর্ব হারবাং আদর্শ উচ্চ বিদ্যালয়ে। একজন সরকারী কর্মকর্তার প্রকাশ্যে ঘুষ দাবি নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। শিক্ষা প্রতিষ্টানে এসে তিনি প্রকাশ্যেই জোর গলায় বলতে থাকেন ঘুষ দিতেই হবে ঘুষ দিতেই হবে ঘুষ দিতেই হবে।

এমতাবস্থায় ৭ নং ওয়ার্ডের এমইউপি জনাব গোলাম সত্তার উপস্থিত হয়ে বিষয়টি অবগত হন। চকরিয়া পুর্ব হারবাং আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালক মো. সাইফুল ইসলাম জানান, মঙ্গলবার দুপুরে হঠাৎ মাধ্যমিক শিক্ষা অফিসার আসলাম খান আমাদের বিদ্যালয়ে এসে ঘুষ দাবি করতে থাকেন।

তা দিতে অনিহা প্রকাশ করায় বিভিন্নভাবে হুমকি-ধামকি দিতে থাকেন। পরে আমরা স্থানীয় জনপ্রতিনিধির শরণাপন্ন হলে স্থানীয় ইউপি মেম্বারের সহযোগীতায় ওই ব্যাক্তি চলে যায়। এর আগেও জোর পূর্বক এসে আমাদের কাছ থেকে চার হাজার টাকা নিয়ে যান তিনি।বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক দের সাথে আলাপ করে তারপ্রতি অসন্তোষ এর চিত্র ষ্পষ্ট হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব শিবলী নোমান জানান, এর আগেও উক্ত কর্মকর্তার বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবরে লিখিতভাবে জানিয়েছি। এ অফিসার বেশীরভাগ সময় মাতাল অবস্থায় থাকে এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ঘুষ দাবি করেছে।

ভিডিও দেখতে হলে লিংকটিতে ক্লিক করুন

এনিয়ে আমি আবারও জেলা প্রশাসককে জানানোর চেষ্টা করছি। এ বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক মো. কামাল হোসেন এ প্রতিবেদক জানান, বিষয়টি এখনো আমি জানিনা। তবে যদি লিখিতভাবে কোন অভিযোগ আসে তাহলে তদন্ত সাপেক্ষে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে কথা বলার জন্য আসলাম খানের মোবাইল এ অনেকবার যোগাযোগ করা হলে ও সংযোগ দিয়া সম্ভব হয় নি।

এলাকাবাসী এবং সচেতন নাগরিক এই দুর্নীতিবাজ শিক্ষা অফিসার এর বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন আহবান জানিয়েছেন।

Please follow and like us:
error

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Facebook
Facebook
Instagram
LinkedIn
Follow by Email25