বাঁশখালীতে জিয়াউর রহমানের ৩৯ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপন সম্পন্ন

জসীম উদ্দীন,বাঁশখালী প্রতিনিধি : চট্টগ্রাম বাঁশখালীতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ ঘোষিত বিশ হাজার চারা রোপণ এর কর্মসূচির অংশ হিসেবে, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের নির্দেশে বাঁশখালী পৌরসভা ছাত্রদলের সর্বস্তরের নেতাকর্মীদের অংশগ্রহনে বৃক্ষরোপণ কর্মসূচি ০৫ জুন ২০২০ শুক্রবার পৌরসদরের বিভিন্ন স্থানে এই কর্মসূচী পালন করা হয়।

গাছ-লাগান পরিবেশ বাঁচান এই স্লোগানকে সামনে রেখে বাঁশখালী পৌরসদরের অযত্নে পড়ে থাকা খালি জমি ও রাস্তার পার্শ্বের জমিতে বিভিন্ন জাতের ফলজ,বনজ সহ ঔষুধী গাছ রোপণ করা হয়।

এই বিষয়ে পৌরসভা ছাত্রদলের নেতৃবৃন্দরা জানাই প্রতিবছরের মত আমাদের এবছরও বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে। আমরা এই বৃক্ষরোপণ গুলা করতেছি মূলত আগামী প্রজন্মের জন্য। জাতি, ধর্ম,বর্ণ,গোত্র সহ পরিবেশের ভারসাম্য রক্ষা করার দায়িত্ব সবার।
সেই সাথে দিন দিন যেভাবে বন-জঙ্গল উজাড় করা হচ্ছে সেই পরিমাণ গাছ রোপন করা হচ্ছে না। বিজ্ঞানের ভাষায় রয়েছে একটি গাছ কর্তন করা হলে ভবিষ্যৎ প্রজন্মের জন্য দুইটি কাছ রোপণ করতে হবে। নাইলে ভবিষ্যতে উদ্ভিদ ও প্রাণিকুলের কোন অস্তিত্ব থাকবে না বলে দাবি করেণ তারা।

এই সময় উক্ত বৃক্ষরোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাঁশখালী পৌরসভা ছাত্রদলের সাবেক সভাপতি মোশাররফ হোসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক আদিল উদ্দীন, সাবেক প্রচার সম্পাদক আলাউদ্দীন, এই সময় আরও ছাত্রদল নেতাদের মধ্যে উপস্থিতি ছিলেন বাঁশখালী পৌরসভা ছাত্রনেতা মোহাম্মদ মোরশেদ হাসান,মোহাম্মদ আতিকুর রহমান,রাশেদ,দিল মোহাম্মদ, আলতাপ, রাসেল, লোকমান, রহমতউল্লাহ্,মোহাম্মদ তারেক, আজিম,মোহম্মদ জমির,জয়নাল,রাসেল, শামীম,পারভেজ সহ বাঁশখালী সরকারি আলাওল কলেজ ছাত্রদলের নেতৃবৃন্দ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email25