হারমনি অব আর্টস অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করছেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির শিক্ষার্থীরা

ইডিইউর অনলাইন আয়োজনে ক্যাম্পাস আনন্দে মাতালো ৬ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

সংবাদ বিজ্ঞপ্তিঃ কভিড-১৯ এর এমন মহামারীকালে সবার মাঝে জীবনের প্রেরণা জাগ্রত ও আনন্দের অনুভূতি ছড়িয়ে দিতে ৬ বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) অনুষ্ঠিত হয়েছে দু’দিনব্যাপী বাংলাদেশের প্রথম অনলাইন ভিত্তিক ইউনিভার্সিটি কালচারাল ফেস্টিভ্যাল ‘হারমনি অব আর্টস’।

ইডিইউ কালচারাল ক্লাবের উদ্যোগে বাংলাদেশের আরো পাঁচটি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন ও দেশের নানা প্রান্ত থেকে বেশ কয়েকজন তরুণ শিল্পী এতে যোগ দিয়েছেন। সংগঠনগুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফবিএস ডান্স স্কোয়াড, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রিদম, নর্থ-সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) সাংস্কৃতিক সংগঠন, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) কালচারাল ক্লাব, ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চট্টগ্রামের (ইউএসটিসি) কালচারাল ক্লাব, ও ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) কালচারাল ক্লাব। এছাড়াও অতিথি শিল্পী হিসেবে এতে যোগ দেন অ্যাশেজ ব্যান্ডের জুনায়েদ ইভান, যন্ত্রসঙ্গীত শিল্পী রিজওয়ান আবিদ, খন্দকার নাজমুস সাকিব দিপ্ত, তাশফিক ইজাজ আনসারী, তানজিম আলম হৃতম ও র‌্যাপ শিল্পী শিবেন সেন গুপ্ত।

৩১ মে ও ১ জুন রাত ৮টায় ইডিইউ কালচারাল ক্লাবের ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল এবং ইডিইউর অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে একযোগে সরাসরি সম্প্রচারিত হয় এ অনুষ্ঠানটি। এতে সঙ্গীত, নৃত্য, জাদু, কবিতা আবৃত্তি ও নাটক পরিবেশিত হয়। সবগুলো প্ল্যাটফর্ম মিলিয়ে প্রায় সাড়ে সাত হাজার দর্শক অনুষ্ঠান দুটো উপভোগ করেন। ‘East Delta University Cultural Club’ নামক ইউটিউব চ্যানেলে আগ্রহীরা অনুষ্ঠানটি দেখতে পারবে।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান এ আয়োজনের জন্য কালচারাল ক্লাবের সদস্যবৃন্দ ও সংশ্লিষ্ট ফ্যাকাল্টি এডভাইজার প্রভাষক মাসকি চৌধুরী সূর্যকে সাধুবাদ জানিয়ে বলেন, আমাদের শিক্ষার্থীদেরকে এ ধরনের সামাজিক ও সাংস্কৃতিক ভূমিকায় নেতৃত্ব ও দায়িত্ব নিয়ে কাজ করতে দেখা সত্যিই আনন্দের। আমরা এ কঠিন দুঃসময় থেকে মুক্তি পেতে চাই। আমরা চাই সবাই আবার স্বাভাবিক জীবনের মতো ক্যাম্পাসের আনন্দে মুখরিত হতে। এ দু’দিনের আয়োজন আমাদের চিত্তে সেই আনন্দের পরশ বুলিয়ে দিয়েছে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের যেসব শিল্পমনা শিক্ষার্থীরা এতে যুক্ত হয়েছেন, তাদেরকেও ধন্যবাদ।

ইডিইউ কালচারাল ক্লাবের কনভেনার নাজমুস সাকিব জয়, কো-কনভেনার প্রশান্ত ভৌমিক, কো-অর্ডিনেটর আকাশ বড়ুয়া ও প্রোগ্রাম ইনচার্জ এসএম উল্লাহ ফারহানের সমন্বয়ে ক্লাবের ২০ জন সদস্য সার্বক্ষণিক নিয়োজিত থেকে এ অনুষ্ঠান সফলভাবে আয়োজন করেছেন।

 

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email25