হাইড আউট লাউঞ্জে “বাজলো তোমার আলোর বেণু” মোড়ক উন্মোচন মোড়ক উন্মোচন ও কেক কেটে আনুষ্ঠান

শাপলার কন্ঠে “বাজলো তোমার আলোর বেণু”র মিউজিক ভিডিও প্রকাশ

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গা পূজাকে সামনে রেখে ইতোমধ্যে ভিন্ন আমেজ বইতে শুরু করেছে সর্বত্র। শরতের কাশফুলের সাদা শুভ্রতা মনে করিয়ে দেয় বিপদ নাশিনী দেবী দুর্গার আগমণী বার্তা। দুর্গামন্দিরে প্রতিমা শিল্পীরা ব্যস্থ সময় পার করছেন দেবীকে স্বরুপ দান করতে। উৎসবকে ঘিরে দেবী দূর্গা ও অসুরের রণযুদ্ধের ঘটনা গুলোর সংক্ষিপ্ত পৌরাণিক কাহিনী রং তুলি আঁচড়ে মূর্তির মাধ্যমে ফুটিয়ে তোলা হচ্ছে।

তবে দূর্গা পুজোর আগেই পুজো পুজো গন্ধ যেন শুরু হয়ে গেছে। শুরু হয়ে গেছে সেই পূজোয় ঘেরা আামেজ। পুজারই একটি আগমনী গান “বাজলো তোমার আলোর বেণু” গানটি শুনলেই মনে হয় এই বুঝি পুজা শুরু হলো। প্রায় শতবছর আগে থেকে এই গানের প্রচলন। বীরেন্দ্র ভদ্রের চন্ডি পাঠের মাঝখানে সুপ্রিতি ঘোষের কন্ঠে এই গানটি খুবই পরিচিত ও জনপ্রিয় একটি গান। এবারের পূজোয় জনপ্রিয় এ গানটিকে নতুন করে সাজিয়ে মিউজিক ভিডিওতে অভিনয়সহ গানের বৈশিষ্ট্য ফুটিয়ে তুলে নিজেই কন্ঠ দিয়েছেন বাংলাদশেরে সারা জাগানো কন্ঠশিল্পী “শাপলা পাল”। সে চেষ্টা করেছে গানটি নতুন করে সবার মাঝে তুলে ধরতে।

 

দুর্গাপূজা উপলক্ষে শনিবার রাতে নগরীর নাসিরাবাদ এলাকার হাইড আউট লাউঞ্জে সঙ্গীত শিল্পী শাপলা পাল’র গান ইউটিউবে উন্মোচনে একটি প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। “বাজলো তোমার আলোর বেণু” শিরোনামে দুর্গা পুজার আগমনী গানটির মিউজিক ভিডিও মোড়ক উন্মোচন ও কেক কেটে আনুষ্ঠানিকতার মাধ্যমে গানটি শিল্পী আবার নতুন করে ইউটিউবে প্রকাশ করে।

চট্টগ্রামেই শিল্পী শাপলার জন্ম এবং বড় হয়ে উঠা, পেশাগত কারনে ঢাকাতে থাকলেও তার মন পরে থাকে এই চট্টগ্রামেই। তাই চট্টগ্রাম থেকেই এই আগমনী গানের মোড়ক উন্মোচন ও প্রচারের কাজ শুরু করা। চমৎকার এই গানটির মিউজিক ভিডিওর পরিচালক ছিলেন শাপলার স্বামী অরজিৎ চৌধুরী পাপ্পু। চট্টগ্রামের সীতাকুণ্ডতে মিউজিক ভিডিওটির শুটিং করা হয়। তাছাড়া এ মিউজিক ভিডিওটি তৈরি করতে যাদের অক্লান্ত পরিশ্রম ছিলো তাদের মধ্যে কাজী নওরিন, সালেহ জন, রুবায়েদ ফাহাদ, মাহফুজ এবং রাসেলের নাম না বললেই নয়।

শনিবার গানটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এজাজ ইউসুফি, একুশে টেলিভিশনের রেসিডেন্ট এডিটর রফিকুল বাহার, দৈনিক সংবাদের চট্টগ্রাম ব্যুরো প্রধান ও চট্টগ্রাম রিপোটার্স ফোরামের সিনিয়র সহ সভাপতি নিরুপম দাশগুপ্ত, খুলশি ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি নিয়াজ মোরশেদ এলিট, চসিকের ২১ নং ওয়ার্ড কমিশনার শৈবাল দাশ সুমন, চট্টগ্রাম টিভি জার্নালিষ্ট অ্যসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ রিটন, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ চট্টগ্রামের সভাপতি অ্যডভোকেট চন্দন কুমার তালুকদার, সাধারণ সম্পাদক শ্রী প্রকাশ দাস অসিত, কলকাতা টেলিভিশনের চট্টগ্রাম বিভাগীয় ব্যুরোর সিনিয়র রিপোর্টার নুর মোহাম্মদ রানা, দৈনিক ভোরের দর্পণ ও এবিনিউজ টোয়েন্টি ফোরের চট্টগ্রাম ব্যুরো প্রধান রাজীব সেন প্রিন্স, চট্টগ্রাম সিটি করপোরেশন পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিপ্লব কুমার চৌধুরী, বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ি লায়ন এম এ মুসা বাবলু, রুম্মান আহমেদ, চট্টগ্রাম মঞ্চ সঙ্গীত শিল্পী সংস্থার সভাপতি আলাউদ্দিন তাহের, সাধারণ সম্পাদক কামরুল আজম টিপু, চট্টগ্রাম যন্ত্র শিল্পী সংস্থার সভাপতি লায়ন প্রবীর দত্ত সাজু, বিশিষ্ট সমাজসেবক সুমন দেবনাথ প্রমুখ।

গানের লিঙ্কঃ https://youtu.be/vdNSht-cJL8

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email25