রাজীব চক্রবর্তী :

চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের উদ্যোগে আয়োজিত মাহে রমজানের গুরুত্ব শীর্ষক সেমিনার ও পবিত্র ইফতার মাহফিলে বক্তারা বলেন, পবিত্র মাহে রমজান মুসলিম জাতির জন্য আত্মশুদ্ধি ও পরিশুদ্ধ জীবন গঠনের শিক্ষা দেয়। রোজা মানুষের মৌলিক গুণাবলি যেমন, আত্মসংযম, আত্মশুদ্ধি পরস্পরের সঙ্গে উদারতা, মনের প্রসারতা ও ত্যাগের শিক্ষা দেয়। বলতে গেলে রোজাদারের মনে পবিত্র মাহে রমজান খোদা ভিরুতা অর্থাৎ ত্বাকওয়া অর্জনের শিক্ষা দেয়।

চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের উদ্যোগে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা, ইফতার মাহফিল ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা আজ ২৪ মে ২০১৮, বৃহস্পতিবার বিকাল ৪টায় নগরীর জামাল খান সড়কস্থ চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

লরিয়েট কলেজের অধ্যক্ষ ও সংগঠনের সভাপতি মুকতাদের আজাদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সম্মানিত অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জননেতা মাহতাব উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ওয়াল্ড প্রেস কাউন্সিলের সাবেক সদস্য মঈনুদ্দীন কাদেরী শওকত, চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যলয়ের পালি বিভাগের চেয়ারম্যান ড. জিন বোধি ভিক্ষু, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম গবেষনা সংসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কবি জাহাঙ্গীর আলম চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো: আব্দুর রহিম, ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি মো: জসিম উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম রিপোর্টাস ইউনিটির সভাপতি কিরন শর্মা, ফুলকলি ফুড প্রোডাক্টস লিঃ এর জিএম এম এ সবুর, চট্টগ্রাম নাগরিক ফোরামের মহাসচিব মো: কামাল উদ্দিন, মানবাধিকার কমিশন চট্টগ্রাম বিভাগীয় শাখার সহ-সভাপতি অধ্যাপক মো: ইউনুছ, মুক্তিযোদ্ধা সন্তান মো: জসিম উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের পৃষ্ঠপোষক সৈয়দ মুছা, নাট্যজন সজল চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী কামাল পাশা, বিশিষ্ট শ্রমিক নেতা এম এ সবুর খান, বিশিষ্ট নারী নেত্রী সৈয়দা শাহানা আরা বেগম।

সভায় বক্তারা আলো বলেন, রমজান মানুষকে ধৈয্য শীল ও পরিশুদ্ধ জীবনের শিক্ষা যেমন দে তেমনি পরকালীন শান্তি ও কল্যানের জন্য প্রশিক্ষণও দেয়। বক্তারা আরো বলেন চট্টগ্রাম থেকে গড়ে ওঠা অনলাইন গণমাধ্যম সংবাদ কর্মীদের সংগঠন চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব যে সকল সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছে তা ইতোমধ্যে প্রসংশা কুড়িয়েছে।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক স.ম জিয়াউর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি কাজী জিয়া উদ্দিন সোহেল, সহ-সভাপতি সাইদুল হাসান মিঠু, সহ-সভাপতি মহিউদ্দিন ওসমানী, সাধারণ সম্পাদক অধ্যাপক এ বি এম মুজাহিদুল ইসলাম বাতেন, উপ-অর্থ সম্পাদক রূপন দত্ত, উপ-প্রচার সম্পাদক রাজীব চক্রবর্ত্তী, সদস্য মো: জামাল উদ্দিন, কবি আরিফ চৌধুরী, এস এম জাকারিয়া, সুজন আচার্য্য, খোকন দাশ, কুতুব উদ্দিন রাজু, হোসেন মিন্টু, শাহীন সোহেল, মাওলানা এম সোলাইমান কাশেমী, বীর মুক্তিযোদ্ধা এস এম লিয়াকত হোসেন, বীর মুক্তিযোদ্ধা শাহ নুরুল আলম, অধ্যক্ষ মো: ইউনুছ কুতুবী প্রমুখ।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোওয়াত করেন হাফেজ মো: ইকবাল। আলোচনা সভা শেষে দেশ ও জাতির উন্নতি-সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন- অধ্যাপক মো: ইউনুছ এবং সবশেষে কৃতি শিক্ষার্থীদের মাঝে উপহার সামগ্রী তুলে দেন অতিথিবৃন্দ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email