মুজিব শতবর্ষ উপলক্ষে চারা রোপন : বীর মুক্তিযোদ্ধা নেপাল চন্দ্র দাও ফাউন্ডেশনের

নিজস্ব প্রতিবেদকঃ

বীর মুক্তিযোদ্ধা নেপাল চন্দ্র দত্ত ফাউন্ডেশনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০০ টি বৃক্ষ চারা রোপণ ও ১৮০০ টি বৃক্ষ চারা কৈনপুরা গ্রাম ও বিভিন্ন ওয়ার্ডে বিতরণ অনুষ্ঠিত হয়।

শনিবার (১১ জুলাই) অানুমানিক ১০ টার সময় আনোয়ারা থানাধীন ঐতিহ্যবাহী কৈনপুরা সচেতন সংঘের মাঠে এই বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

“বীর মুক্তিযোদ্ধা নেপাল চন্দ্র দত্ত ফাউন্ডেশনের ” নির্বাহী পরিচালক বাবু সুরজিৎ দত্ত সৈকতের সভাপতিত্বে “গাছ লাগান পরিবেশ বাচান” বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বৃক্ষচারা রোপণ ও বৃক্ষ বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন ৮ নং চাতরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জনাব মোঃ নুরচ্ছফা মেম্বার।

চারা বিতরণ কর্মসূচিতে উপস্থিত ইউনিয়ন সভাপতি বলেন, জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ এর গ্রাম হবে সবুজ বনায়নের শহর। এরই প্রেক্ষিতে ৮নং চাতরী ইউনিয়ন ২০০টি, জুলধা ওয়ার্ড ২০০টি, ১নং মহতর পাড়া ১০০টি, রাধাকৃষ্ণ সেবাশ্রম ২০০টি, তরুণ সমাজ ২০০টি, বড় উঠান ওয়ার্ড ২০০টি ও দৌলতপুর ১০০টি বৃক্ষ চারা সহ নাথপাড়া দাশপাড়া ও এলাকার সর্ব জনসাধারণের মাঝে বৃক্ষ চারা বিতরণ করা হয়।

এসময় বিতরণ কর্মসূচিতে অংশ নেন, কৈনপুরা সচেতন সংঘের সভাপতি -বাবু সুশান্ত দত্ত, সাধারণ সম্পাদক- প্রণতোষ দত্ত, কৈনপুরা মহাশক্তি বৈদিক গীতা শিক্ষালয়ে সাধারণ সম্পাদক- বাবু রঞ্জন দত্ত, ভবতোষ দত্ত তরুণ সমাজের সভাপতি- নন্দন ঘোষ, উজ্জ্বল দাশ, রিপন দত্ত(১), পলাশ দে, বাসু দে, যদু দাশ ,যীশু দাশ ,কিশোর দাশ বড় উঠান ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ জাহাঙ্গীর ও মোহাম্মদ আজিজুল ইসলাম।

তাছাড়াও আজু ফাউন্ডেশনের কার্যনির্বাহী সদস্য দেবাশীষ দাশের সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন, কৈনপুরা সচেতন সংঘের উপদেষ্টা বাবু সুধীর চন্দ্র দে, সাবেক মাষ্টার মিলন শীল, ডা. পরিতোষ দত্ত, সোমনাথ দত্ত ও বীর মুক্তিযোদ্ধা নেপাল চন্দ্র দত্ত ফাউন্ডেশনের কার্যনির্বাহী সদস্য রক্তিম চৌধুরী, শক্তিম চৌধুরী, বাপ্পা চৌধুরী, বিষাদ দত্ত, শুভ চৌধুরী, তনয় দত্ত, উজ্জ্বল দে, হারাধন আচার্য, এতে সমাজের আরো গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চারা বিতরণ কর্মসূচির শেষ পর্যায়ে ফাউন্ডেশনের চেয়ারম্যান বকুল দত্তের ও তার পুত্র শুভ্রমনি দত্তের রোগ মুক্তি কামনা ও করোনার মহামারীতে সকল পুলিশ,ডাক্তার-নার্স,আর্মি,সাংবাদিক,জনপ্রশাসন কর্মচারীবৃন্দ যারা এই মহামারী যুদ্ধে মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার শান্তি কামনা এবং যারা অসুস্থ রয়েছেন তাদের জন্য দ্রুত আরোগ্য কামনা করা হয়। এছাড়া  আজকের এই কর্মসূচিতে সার্বিক সহযোগীতায় ছিল কৈনপুরা সচেতন সংঘ-আনোয়ারা চট্টগ্রাম।

নাগরিক নিউজ /নাহিদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email