৯ মাসের মধ্যে ডেসটিনির বিরুদ্ধে করা মামলা নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

নিউজ ডেস্কঃ আগামী ৯ মাসের মধ্যে ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমিনসহ অন্যদের বিরুদ্ধে করা মামলা নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি ড. কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। হাইকোর্টের দেয়া আদেশ অনুসারে ২০১৯ সালের ১৮ এপ্রিলের মধ্যে মামলা নিষ্পত্তি করতে হবে।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

ডেপুট অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক জানান, দুদকের আবেদনের পর ২০১৬ সালের ৩১ আগস্ট এক আদেশে হাইকোর্ট এক বছরের মধ্যে বিচারিক আদালতে মামলাটি নিষ্পত্তির নির্দেশ দিয়েছিলেন। তবে এ সময়ের মধ্যে শেষ না হওয়ায় গত ২৪ জুন সংশ্লিষ্ট আদালতের বিচারক সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল বরাবরে একটি চিঠি পাঠান।

‘বিশেষ মামলা নং ১৭/২০১৬ নিষ্পত্তির লক্ষ্যে সময় বর্ধিতকরণ প্রসঙ্গে’ শীর্ষক সেই স্মারকে বলা হয়, ২০১৬ সালের ৩১ আগস্ট হাইকোর্ট বিভাগ আদেশ প্রাপ্তির তারিখ থেকে এক বছরের মধ্যে এই মামলাটির বিচার কার্যক্রম শেষ করার নির্দেশ দেন। মামলাটি সাম্প্রতিককালে ডেসটিনি মাল্টিপারপাস কোম্পানি লি. কর্তৃক আত্মসাৎকৃত মানিলন্ডারিং এবং অত্যন্ত চাঞ্চল্যকর বড় মামলা। মামলাটিতে ইতোমধ্যেই আসামিদের বিরুদ্ধে চার্জ গঠিত হয়েছে এবং মোট তিনজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। মামলাটির চার্জশিটে মোট ২১৯ জন সাক্ষীর নাম রয়েছে। ফলে সাক্ষ্যগ্রহণ অন্তে মামলাটি চূড়ান্তভাবে নিষ্পত্তির জন্য আরও কমপক্ষে এক বছর সময় বৃদ্ধি করা প্রয়োজন।

২০১২ সালের ৩১ জুলাই কলাবাগান থানায় এ মামলা করে দুদক।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন- ‘এ বিষয়টি রেজিস্ট্রার জেনারেল প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণের পর তিনি সংশ্লিষ্ট বেঞ্চে পাঠান। রোববার আদালত বিষয়টি নিয়ে আমার বক্তব্য জানতে চেয়েছেন। আমি যতুটুক জানি ততটুকু বলেছি। এরপর আদালত ২০১৯ সালের ১৮ এপ্রিলের মধ্যে মামলাটি নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন।’

মুকিম // রবিবার , ১৫ জুলাই ২০১৮,৩১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email