২৫৬২তম বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

কুতুব উদ্দিন রাজু, চট্টগ্রাম : মুক্তবাজার অর্থনীতির যুগে অফুরান্ত চাহিদার ফলে নীতিনৈতিকতা ভুলে নতুন প্রজন্ম অস্থির জীবন যাপন করছে। এই অবস্থার পরিত্রাণ পেতে ধর্মীয় ও সমাজিক শিক্ষা একান্ত প্রয়োজন। তাহলেই সুষ্ঠু ও সুন্দর সমাজ গঠন করা সম্ভব। সমাজে বুদ্ধ নীতি ও আদর্শ অনুস্মরণের মাধ্যমে শান্তিময় বিশ্ব গড়ে তোলা সম্ভব। ২৫৬২তম বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আলোজিত আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা এই অভিমত ব্যক্ত করেন।

চট্টগ্রাম মহানগর বৌদ্ধ ঐক্য পরিষদের উদ্যোগে নগরীর আকবর শাহ থানাধীন বিশ্ব কলোনী ত্রিশরণ বৌদ্ধ বিহার চত্বরে ২৭ মে (রবিবার) বিকাল ৩ টায় বিহার অধ্যক্ষ ভদন্ত অশ্বজিৎ ভিক্ষুর সভাপতিত্বে বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয় । সভায় প্রধান অতিথি ও একক ধর্ম দেশক হিসেবে উপস্থিত ছিলেন লোহাগারা মসদিয়া জ্ঞান বিকাশ বিহারের অধ্যক্ষ বিদর্শনাচার্য্য ভদন্ত ড. দিপংকর থের। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম মহানগর বুদ্ধ ঐক্য পরিষদের সভাপতি বোধিপাল বড়ুয়া।

আলোচক ছিলেন বাংলাদেশ বুদ্ধ সমাজ সংস্কার আন্দোলনের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. পরিতোষ বড়ুয়া। উদ্বোধনী বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বুদ্ধ ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রতন কুমার বড়ুয়া। স্বাগত বক্তব্য প্রদান করেন ত্রিস্মরণ বৌদ্ধ বিহারের সাধারণ সম্পাদক জীবন বিকাশ বড়ুয়া । আলোচনায় অংশ গ্রহণ করেন চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মিসেস সঞ্চিতা বড়ুয়া, চট্টগ্রাম মহানগর বুদ্ধ ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সূর্যসেন বড়ুয়া (সঙ্খু), নৈরঞ্জনা বুদ্ধ বিহার ও নির্বাণ ধ্যান কেন্দ্রের সাধারণ সম্পাদক সুকান্ত বড়ুয়া, পতেঙ্গা হালিশহর বৌদ্ধ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, সরকারী মৎস গবেষণা কর্মকর্তা মুকুল বড়ুয়া।

প্রধান অতিথি একক ধর্মদেশনার পর ধর্মীয় পরীক্ষায় ১ম/২য়/৩য় স্থান অধিকার করে উত্তীর্ণ হওয়া ছাত্র-ছাত্রীদের পুরষ্কার প্রদান করেন।

সমগ্র সভা সঞ্চালনা করেন ডা. তনয় রঞ্জন বড়ুয়া ও সভা শেষে সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন পলাশ বড়ুয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email