২০১৯হতে চট্টগ্রামেই হবে বৃহত্তর গ্রন্থমেলার উৎসব,সিটি মেয়র নাছির

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামে মানসম্মত প্রকাশনী সংস্থা এবং লেখক-পাঠক সম্মিলন নেই বলেই বহুকাল ধরে বৃহত্তর চট্টগ্রামে বই মেলা জমে উঠছে না বলে মন্তব্য করেন সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন। তিনি আজ(১৫ফেব্রুয়ারি) বিকেল ৪টা মুসলিম হল প্রাঙ্গণে (১৫-২৫)ফেব্রুয়ারি পর্যন্ত ১১দিন ব্যাপি বই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্য এই কথা বলেন। তিনি আরো বলেন,সৃজনশীল পাঠক-লেখক সৃষ্টি করে ২০১৯হতে বৃহত্তর গ্রন্থমেলার উৎসব চট্টগ্রামেই হবে ।আর পাঠকের খোড়াক হয় এমন বই প্রকাশ করতে সৃজনশীল প্রকাশনী সংস্থাগুলো আরো যত্মবান হতে অনুরোধ করেন।

চসিকরে উদ্যোগে আয়োজিত বই মেলা কর্মসূচির উদ্বোধনীতে সভাপতিত্ব করেন শিক্ষা কমিটির চেয়ারম্যান(কাউন্সিলর )নাজমুল হক ডিউক। সাহিত্য সংগঠক মোঃ শাহাবুদ্দিনের সঞ্চালনায়ে উদ্বোধনী মঞ্চে আরো উপস্থিত ছিলেন-চসিকরে প্রধান সচিব মোঃ আবুল হোসেন,প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন,কাউন্সিলর হাজী জয়নাল আবেদীন,ছালেহ আহম্মেদ চৌধুরী,মহিলা কাউন্সিলর মিসেস মনোয়ারা বেগম মনি, আবিদা আজাদ,জেসমিন আক্তার জেসি,লেখক সাংবাদিক শামসুর হক হায়দরী, কবি শাহ আলম নিপু,মঞ্চের সম্পাদক সৈয়দ ওমর ফারুখ।

বই মেলার শুরুতে অমর একুশের গানটি পরিবেশন করেন ইউ.এস.টি.সির বিদেশী ছাত্র-ছাত্রীরা। এরপরে অতিথি বৃন্দ জাতীয় পতাকা,শান্তির পায়রা(কবুতর)এবং বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন। পরে প্রধান অতিথি বই মেলার স্টল পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email