‘১১ লাখ রোহিঙ্গার মধ্যে একটি পরিবার ফেরত নেওয়ার বিষয় হাস্যকর’ : স্বরাষ্ট্রমন্ত্রী

১১ লাখ রোহিঙ্গার মধ্যে একটি পরিবার ফেরত নেওয়ার বিষয়টি হাস্যকর জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ১১ লাখ রোহিঙ্গার মধ্যে যে পরিবারটি দেশে ফিরে গেছে সে বিষয়ে সরকারের কাছে সঠিক কোনো তথ্য নেই। আন্তর্জাতিক গণমাধ্যমে যে খবর বেরিয়েছে সে বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। বাংলাদেশে এখনো ১১ লাখ রোহিঙ্গা রয়ে গেছে। এদের মধ্যে একটি পরিবার ফেরত নেওয়ার বিষয়টি হাস্যকর। রবিবার(১৫ এপ্রিল) ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-ডিসিসিআই ভবনে এক অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, মিয়ানমারের সীমানায় নো ম্যান্স ল্যান্ডে ৬ হাজার রোহিঙ্গা রয়েছেন। তাদের ফেরত নেওয়ার জন্য আমরা বারবার বলার পরেও তারা নিচ্ছেন না।

উল্লেখ্য, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মধ্যে পাঁচজনের একটি পরিবারকে ফিরিয়ে নিয়েছে মিয়ানমার। তবে এই পরিবারটি বাংলাদেশের কোনো শরণার্থী শিবিরে ছিল না। তারা ‘নো ম্যান্স ল্যান্ড’ থেকে প্রত্যাবাসিত হয়ছে বলে জানান কক্সবাজারের শরণার্থী,ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম।
রোহিঙ্গাদের ফিরে যাওয়া নিরাপদ নয়, জাতিসংঘের এমন সতর্কবার্তা সত্বেও ফিরিয়ে নেয়া হয়েছে পাঁচজনের এই পরিবারকে।

এ ব্যাপারে মিয়ানমার কর্তৃপক্ষ বলেছে, পাঁচজনের একটি পরিবার শনিবারে ‘প্রত্যাবাসন ক্যাম্পে’ পৌঁছায় এবং তাদের আইডি কার্ড ও প্রয়োজনীয় সহায়তা দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email