হেফাজতে ইসলামের ইফতার মাহফিলে চেয়ারে বসা ও বক্তব্য দেয়া নিয়ে উত্তেজনা সৃষ্টি

হেফাজতে ইসলামের ইফতার মাহফিলে চেয়ারে বসা ও বক্তব্য দেয়া নিয়ে মঞ্চে কয়েকজন নেতার মধ্যে উত্তেজনা দেখা দেয়। শনিবার চট্টগ্রাম নগরীর মুসলিম হলে এ ঘটনা ঘটে।

‘বায়তুল মুকাদ্দাস পুনরুদ্ধার ও ইসরাইলি আগ্রাসন প্রতিরোধে মুসলিম উম্মাহ’র করণীয় শীর্ষক আলোচনা সভা এবং ইফতার মাহফিলের আয়োজন করেছিল হেফাজতে ইসলাম। এতে প্রধান অতিথি ছিলেন কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠনটির মহাসচিব জুনাইদ বাবুনগরী। তার উপস্থিতিতেই মঞ্চে সৃষ্টি হয় উত্তেজনাকর পরিস্থিতি।

ইফতারের আগে অলোচনা সভায় কয়েকজন বক্তার পর বক্তব্য দিতে উঠেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাঈনুদ্দীন রুহী। এ সময় তিনি বলেন, হেফাজতে ইসলাম নিয়ে একটি মহল নানারকম নেতিবাচক কথাবার্তা ও বিভ্রান্তি ছড়াচ্ছে। হেফাজতে ইসলামে কোনো অনৈক্য নেই। আমীর আল্লামা শাহ আহমদ শফি ও মহাসচিব জুনাইদ বাবুনগরীর নেতৃত্বে সারা দেশে হেফাজতে ইসলাম ঐক্যবদ্ধ। বক্তব্য শেষে নিজের চেয়ারে বসতে গিয়ে তিনি দেখেন, চেয়ারে আরেকজন বক্তা বসে গেছেন। এ সময় রুহী উত্তেজিত হয়ে মঞ্চ ছেড়ে চলে যেতে চান।

আশপাশে থাকা কয়েকজন নেতা তাকে শান্ত করার চেষ্টা করেন। তাদের হস্তক্ষেপে রুহী নিজের চেয়ারে বসলেও দু’জন বক্তার বক্তব্যের পর আবারও চেয়ার ছেড়ে উঠে যান। এ সময় মঞ্চের একপাশে অবস্থানরত সংগঠনটির মধ্যম সারির নেতাদের মধ্যেও উত্তেজনা ছড়িয়ে পড়ে। আলোচনা সভা চলাকালীন তাদের তর্ক-বিতর্কে জড়িয়ে পড়তে দেখা যায়। তবে এ ঘটনার পরও আলোচনা সভাটি শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে মাঈনুদ্দীন রুহী যুগান্তরকে বলেন, ‘হেফাজতের সঙ্গে সংশ্লিষ্টতা নেই এমন কিছু ব্যক্তিকে বক্তব্য দেয়ার জন্য নিয়ে আসা হয়েছিল। এর প্রতিবাদ করতে গিয়ে আমি কিছুটা উত্তেজিত হয়ে পড়েছিলাম।’

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জুনাইদ বাবুনগরী বলেন, ‘হেফাজতে ইসলাম সরকার কিংবা কোনো রাজনৈতিক দলের পক্ষেও নেই, বিপক্ষেও নেই। আমরা মহানবী ও ইসলামের অবমাননাকারীদের শাস্তির দাবি জানিয়ে আসছি। এই দাবিতে এখনও অটল আছি।’ তিনি ফিলিস্তিনি মুসলমানদের ওপর ইসরাইলি বাহিনীর হামলার নিন্দা জানিয়ে এর বিরুদ্ধে সারা বিশ্বের মুসলমানদের সোচ্চার হওয়ার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email