হালিশহর আর্টিলারি সেন্টার সংলগ্ন এলাকার খাল সংস্কার গাইড ওয়াল ও রাস্তা সংস্কারের উদ্যোগ নেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন

নিজস্ব সংবাদদাতা -চট্টগ্রাম :

হালিশহর আর্টিলারি সেন্টার ও স্কুল সংলগ্ন এলাকার খাল সংস্কার ,খালের দুই পাড়ে গাইড ওয়াল নির্মাণ ও রাস্তা সংস্কারের উদ্যোগ নেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

আজ সকালে হালিশহর আর্টিলারি সেন্টার এর কমান্ডেন্ট এর নেতৃত্বে ৩ সদস্যের একটি প্রতিনিধি দল সিটি মেয়রের সাথে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাতকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ কথা বলেন। সাক্ষাতকালে প্রতিনিধিদল হালিশহর আর্টিলারি সেন্টার ও স্কুল সংলগ্ন খাল সংস্কার সহ ছয়টি প্রস্তাবনা সিটি মেয়রের নিকট পেশ করেন।

প্রস্তাবনা সমূহ গোডাউন বাজার হতে আব্বাস পাড়া সংলগ্ন ১০নং গেইট হয়ে গোলন্দাজ সড়ক পর্যন্ত অবস্থিত ১৫ ফুট প্রশস্ত খাল সংস্কার ও খালের দুই পাড়ে গাইড ওয়াল নির্মাণ করা, উক্ত খালের পাশ দিয়ে ওয়াক ওয়ে নির্মাণ ও লাইট পোস্ট স্থাপনসহ আলোকায়ন ব্যবস্থা, সেনানিবাসের অভ্যন্তরে ৫ কিলোমিটার রাস্তা প্রশস্ত ও কার্পেটিংকরণ, নাথপাড়া থেকে গোডাউন বাজার সংলগ্ন ৫নং গেইট পর্যন্ত দেওয়াল নির্মাণ, পোর্ট কানেকটিং রোডের হাক্কানি পেট্রোল পাম্প থেকে গোলন্দাজ সড়কের কালভার্ট পর্যন্ত ফুটপাতসহ রাস্তা সংস্কার করা,ক্ষুদ্রাস্ত্র ফায়ারিং রেঞ্জের দক্ষিণ পার্শে অবস্থিত রাস্তা রেল লাইন হতে বাইপাস সড়ক পর্যন্ত আনুমানিক ৬’শ মিটার রাস্তা কার্পেটিং করা এবং বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমে সিটি মেয়রে সহযোগিতা কামনা করেন।

মেয়র প্রতিনিধিবৃন্দকে উত্থাপিত প্রস্তাবনা বাস্তবায়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সার্বিক সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

প্রতিনিধিবৃন্দ হালিশহর এলাকার জলাবদ্ধতা নিরসনে মহেশ খালের উভয় পাড়ে রাস্তা নির্মাণের পরিকল্পনা বাস্তবায়নের ব্যাপারে সিটি মেয়রকে উদ্যোগী হওয়ার অনুরোধ জানান। এ প্রসঙ্গে মেয়র প্রতিনিধিবৃন্দকে বর্ষা মৌসুমের পর পরই মহেশ খালের দুই পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরুর পরিকল্পনার বিষয়টি অবহিত করেন। এ সভায় বর্জ্য অপসারন প্রসঙ্গে সিটি মেয়র বলেন সেনা নিবাস ও তার আশপাশ এলাকার বাসিন্দারা গোডাউন বাজার এলাকায় ডাম্পিং করলে সেখান থেকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিয়মিতভাবে বর্জ্য অপসারন করবে। সাক্ষাতকালে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা সহ হালিশহর আর্টিলারি সেন্টার এর কমান্ডেন্ট উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email