হাটহাজারীতে শিশুদের নেতৃত্বে ”আমিইপারি”শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধ করতে স্বাক্ষর ক্যাম্পেইন ও চিত্রাংকন প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতাঃ ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ হাটহাজারী এরিয়া প্রোগাম্র এর সহযোগিতায় ”আমিই পারি”শিশুর প্রতিশারীরিক সহিংসতা বন্ধ করতে- পরিবার, শিক্ষা প্রতিষ্ঠান ও কর্মক্ষেত্রে”শিশুদের নেতৃত্বে ”আমিইপারি”প্রচারাভিযানের অংশ বিশেষ স্বাক্ষর ক্যাম্পেইনও শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুিষ্ঠত হয়েছে।

১৯জুলাই বৃহস্পতিবার সকালে ঈদগাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ প্রাঙ্গনে সরকারী,বে-সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা,কর্মচারী,সাংবাদিক,শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিশু ফোরামের সদস্য, গ্রাম উন্নয়ন কমিটির সদস্য, গন্যমান্য ব্যক্তি, সিবিও প্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধি উক্ত ক্যাম্পেইন প্রোগ্রামে অংশ গ্রহন করে।

ছিপাতলী ইউনিয়নে ঈদগাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এর আয়োজনে স্বাক্ষর ক্যাম্পেইন ও শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতায় প্রতিষ্ঠানের অধ্যক্ষ মতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে ক্যাম্পেইনের তাৎপর্য তুলে শুভেচ্ছা বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর এপি ম্যানেজার রোনাল্ড প্রবীর চিসিক। তার বক্তব্যে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বিশ্বাস করে শিশুর প্রতিসহিংসতা শিশুর শারীরিক ও মানসিক বিকাশকে ক্ষতি গ্রস্তকরে। এই জন্য ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ “আমিই পারি শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধ করতে”-নামক একটি বিশ্ব প্রচারাভিযানে/ক্যাম্পেইনে অংশ নিয়েছে।

এরলক্ষ্য টেকসইউন্নয়নেরলক্ষ্যমাত্রা ২০৩০ (এসডিজি) অনুযায়ী-শিশুরপ্রতিসকলধরণেরসহিংসতা, নির্যাতন, অত্যাচার, শোষণ ও পাচারবন্ধেবাংলাদেশ সরকারের উদ্যোগকেসহযোগিতাকরা। এরমাধ্যমে আগামী ২০২১ সালেরমধ্যে দেশের ৫০ লক্ষ শিশুকে পরিবার, শিক্ষাপ্রতিষ্ঠানএবং কর্মক্ষেত্রেশারীরিকসহিংসতা থেকে সুরক্ষাকরারলক্ষ্য নির্ধারণকরাহয়েছে।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলার সহকারী কমিশনার(ভুমি শফিকুর রিদোয়ান আরমান শাকিল,অন্যান্যও মধ্যে বক্তব্য রাখেন ছিপাতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আহসান (লাভু), গুমান মর্দ্দন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,মুজিবুর রহমান, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, সেন্ট্রাল ইষ্টার্ন রিজিওন এর রিজিওনালফিল্ড, ডিরেক্টর,অঞ্ছলী জেসিন্তাকস্তা, হাটহাজারীর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আবু ুমোর্শেদ প্রমুখ।

সভায় বক্তাগন বলেন, বিশ্ব ব্যাপি প্রচারাভিযানের অংশ হিসেবে বাংলাদেশেও”আমিই পারি”শিশুর প্রতিশারীরিক সহিংসতাবন্ধ করতে- প্রচারাভিযানে শিশুদের স্বঃতস্ফুর্ত ও সক্রিয়অংশ গ্রহন এবং নেতৃত্ব দানের মাধ্যমে শিশুঅধিকার সুরক্ষার ক্ষেত্রে তাঁদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি পাবে। শিশুদেও অধিকারসুরক্ষায় বিশেষতঃশিশুরপ্রতি শারীরিক সহিংসতা বন্ধ করতে তারা অত্যন্ত কার্যকর ভূমিকা রাখতে পারবে বলে মন্তব্য করেন।পরেপ্রতিযোগিতায়অংশগ্রহনকারীদেরমাঝেপুরস্কার বিতরনকরা হয়।

মুকিম // বৃহস্পতিবার ,১৯ জুলাই ২০১৮ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email