হলুদ সাংবাদিকতা রুখতে সন্দ্বীপ অনলাইন প্রেস ক্লাবের কর্মসূচি ঘোষনা

নিউজ ডেস্কঃ গত ১ জুলাই রাত ১০টায় হাফেজ আবদুল্লাহকে সন্দ্বীপ থানায় জঙ্গী বলে জিম্মি করে নগদ ২৫০০০ টাকা আদায়ের ঘটনায় দু’জন সংবাদকর্মীর বিরুদ্ধে গত দু’দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সচেতন মানুষের মাঝে ঘৃনা, ধিক্কার ও প্রতিবাদের ঝড় উঠে। তারই প্রেক্ষিতে সন্দ্বীপ অনলাইন প্রেস ক্লাব আজ ৫ জুলাই ২০১৮, বৃহস্পতিবার বিকেল ৫টায় উপজেলার এনাম নাহার হাই স্কুল মোড় সংলগ্ন মোহাম্মদ মিয়া কমপ্লেক্সের দ্বিতীয় তলায় এক প্রতিবাদ সভায় মিলিত হয়। উক্ত প্রতিবাদ সভায় টেলিকনফারেন্সে কথা বলেন- সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার সম্পাদক, ক্লাবের সভাপতি অধ্যক্ষ মুকতাদের আজাদ খান ও সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ডা. মোজাম্মেল হোসেন।

সভায় কার্যনির্বাহী পরিষদের সদস্যের উপস্থিতিতে সর্ব সম্মতিক্রমে উক্ত ঘটনার তীব্র নিন্দা জানানোর পাশাপাশি সন্দ্বীপে হলুদ সাংবাদিকতা রুখতে কর্মসূচি ঘোষনা করা হয়। সভায় জানানো হয় আগামী ৭ কর্মদিবসের মধ্যে ঘোষিত কর্মসূচির নিয়ে মাঠে নামবে সন্দ্বীপ অনলাইন প্রেস ক্লাব।

সভায় আরো জানানো হয়, উক্ত সংবাদকর্মীদ্বয় সন্দ্বীপ অনলাইন প্রেস ক্লাবের সদস্য নন। ইদানিংকালে আরো ২/১ জন সংবাদকর্মীর বিরুদ্ধে টিভি /অনলাইন টিভি/ প্রিন্ট সংবাদকর্মী/ অনলাইন সংবাদকর্মী পরিচয়ে নিউজ করার নামে চাঁদাবাজি করার অভিযোগ রয়েছে।

সভায় বলা হয় যুগের চাহিদার তাগিদে ২০১৫ খ্রিষ্টাব্দে গড়ে উঠে সন্দ্বীপ অনলাইন প্রেস ক্লাব। এ সংগঠনের অভিভাবক পরিচ্ছন্ন সাংবাদিক, ১২ বছর ধরে মাঠ চষে বেড়ানো দৈনিক আজাদী’র সাবেক সন্দ্বীপ প্রতিনিধি অধ্যক্ষ মুকতাদের আজাদ খান। জনাব খান, সন্দ্বীপ প্রেস ক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক।

সভায় উল্লেখ করা হয়, আলোচ্য ঘটনার ভিডিওটি আজ প্রথম লাইভ দেখান সন্দ্বীপ অনলাইন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াছ সুমন। প্রথম ভিডিওটি পোষ্ট করেন সন্দ্বীপ অনলাইন প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান। পরবর্তীতে অনেকই ভিডিওটি কাটছিট করে পোষ্ট করেন।

সন্দ্বীপ উপজেলা আওয়ামী যুবলীগের উপ-দপ্তর সম্পাদক ইলিয়াছ সুমন সভায় জানান, আপনারা লক্ষ্য করবেন তৃণমূল, সন্দ্বীপ থানা, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও মাননীয় এম.পি মহোদয়ের প্রায় সব অনুষ্ঠানের সংবাদগুলো সবার পূর্বে অনলাইনে আমিই কাভারেজ করে থাকি।

সাংবাদিক রুপান্তরের কারিগর মুকতাদের আজাদ খান বলেন, মফস্বলে সাংবাদিকতা মানে ‘নিজের খেয়ে পরের গাওয়া।’ এ বাস্তবতায় যিনি অভ্যস্ত হবেন তিনিই দীর্ঘদিন মফস্বলে সাংবাদিকতা করতে পারবেন। নিউজ করার কথা বলে/ বিনিময়ে জনগন থেকে ৫০০/১০০০ টাকা নিবেন এ মানসিকতা থেকে বেড়িয়ে আসতে হবে।

সভার দ্বিতীয় পর্বে চিকিৎসা অবহেলায় মৃত্যুর শিকার দৈনিক সমকালের ক্রাইম এন্ড স্পোর্টস রিপোর্টার রুবেল খানের কন্যা রাইফা খান মৃত্যুর বিচার দাবি করা হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- সন্দ্বীপ অনলাইন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও টাইমলাইন বাংলাদেশের সন্দ্বীপ প্রতিনিধি ইলিয়াছ সুমন, সাংগঠনিক সম্পাদক ও সিটিজি ক্রাইম টিভির সন্দ্বীপ প্রতিনিধি মাহমুদুল হাসান, যুগ্ম সম্পাদক ও ডোনেট বাংলাদেশ ডটকমের সন্দ্বীপ প্রতিনিধি জাবেদ উমর জয়, নির্বাহী সদস্য ও চট্টগ্রাম কন্ঠের সন্দ্বীপ প্রতিনিধি শরীফ উদ্দিন, সদস্য ও অনাকান্তির কন্ঠের সন্দ্বীপ প্রতিনিধি বিকাশ চক্রবর্তী, যুগ্ম সম্পাদক ও আলোকিত সন্দ্বীপ ডটকম প্রতিনিধি আশরাফুল ফাহাদ, বিডি লাইভ ডটকম সন্দ্বীপ প্রতিনিধি আবু রিফাত প্রমু্খ।

মুকিম // শুক্রবার , ০৬ জুলাই ২০১৮, ২২ আষাঢ় ১৪২৫, ২১ শাওয়াল ১৪৩৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email