শিক্ষার্থীদের জন্যই এবার ট্র্যাফিক সপ্তাহ কঠোরভাবে পালিত হবে কমিশনার

সড়কে শৃঙ্খলা প্রতিষ্ঠায় আগামী সপ্তাহ থেকে সারাদেশে ট্রাফিক সপ্তাহ পালন করবে পুলিশ: ডিএমপি কমিশনার

নিউজ ডেস্কঃ আমাদের কোমলমতি শিক্ষার্থীরা যে উদ্দেশ্যে আন্দোলনে নেমেছেন তা অত্যন্ত মহৎ। শিক্ষার্থীদের জন্যই আইনের কঠোর প্রয়োগের মাধ্যমে সড়কে শৃঙ্খলা প্রতিষ্ঠায় আগামী সপ্তাহ থেকে সারাদেশে ট্রাফিক সপ্তাহ পালন করবে করবে পুলিশ।

শনিবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে কমিশনার আছাদুজ্জামান মিয়া এ ঘোষণা দেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, ছাত্রদের ন্যায্য দাবিকে ভিন্ন খাতে প্রবাহিত করতে কাজ করছে একটি গোষ্ঠী। তাদের নিরাপত্তা নিয়ে আমরা উদ্বিগ্ন।

অনুপ্রবেশকারীরা সাধারণ ছাত্র-ছাত্রীদের মধ্যে ঢুকে পড়েছে। বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের উস্কানিমূলক স্ট্যাটাস দেয়া হচ্ছে। নোংরা ভাষায় প্ল্যাকার্ড ব্যবহার করা হচ্ছে। আমার ধারণা একটা ছাত্রদের নয়। এটা অন্যরা তাদের হাতে ধরিয়ে দিচ্ছে।

তিনি বলেন, ঢাকায় কোন বাস টার্মিনাল নেই, আছে শুধু ডিপো। অনুপ্রবেশকারীরা সাধারণ ছাত্র-ছাত্রীদের মধ্যে ঢুকে পড়েছে। ছাত্রদের আন্দোলনকে পুঁজি করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে।

তিনি আরও বলেন, পুলিশ সারারাত ডিউটি করে বলেই আপনারা নিরাপদে ঘুমাতে পারছেন। অন্য চাকরিতে ডিউটি ঘণ্টা থাকলেও পুলিশের নির্দিষ্ট কোনো ডিউটি ঘণ্টা নেই। অর্থাৎ আইনশৃঙ্খলা বাহিনী আপনাদের সেবায় দিনরাত কাজ করছে।

আছাদুজ্জামান মিয়া বলেন, অভিভাবকদের অনুরোধ করব, আপনাদের সন্তানদের বিদ্যালয়ে ফিরিয়ে নিয়ে যান। অনেক আগেই আমাদের যা করা উচিৎ ছিল, অথচ নানা সীমাবদ্ধতার কারণে আমরা তা করতে পারিনি- শিক্ষার্থীরা সেই কাজ করে দেখিয়েছে। কিন্তু আপনারা দেখেছেন, যাত্রাবাড়ীতে লাইসেন্স চেক করার জন্য একটি পিকআপ ভ্যানকে থামানো চেষ্টা করে এক ছাত্র। চালক পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ওই ছাত্র চাপা পড়ে। সে এখন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন। এ রকম ঘটনা আরও ঘটেছে। এই বিষয়গুলো নিয়ে, শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয় নিয়ে আমরা উদ্বিগ্ন।

আমিরুল মুকিম // শনিবার, ০৪ আগস্ট ২০১৮ // ২০ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email