স্কাউটদের যোগ্য হয়ে গড়ে উঠতে হবে: প্রধানমন্ত্রী

স্কাউটদের দেশের জন্য যোগ্য হয়ে গড়ে ওঠার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকালে চাঁদপুরের হাইমচরের চরভাঙ্গায় বাংলাদেশ স্কাউটসের ষষ্ঠ জাতীয় কমডেকার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। এ সময় প্রধানমন্ত্রী আগামী প্রজন্মকে সন্ত্রাস ও মাদক থেকে দূরে রাখতে সবার সহযোগিতা চান।
স্কাউটদের উদ্দেশে তিনি বলেন, ‘তোমরাই আমাদের ভবিষ্যত। এদেশের কাণ্ডারী। তোমাদেরকে মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে আগামী দিনে দেশের নেতৃত্ব দেয়ার প্রস্তুতি নিতে হবে।’
এ সময় শেখ হাসিনা যুব সমাজের জন্য তার সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপও তুলে ধরেন।এর আগে ঢাকা থেকে রওনা দিয়ে বেলা পৌনে ১১টার দিকে প্রধানমন্ত্রী চাঁদপুরের হাইমচরে পৌঁছান। স্কাউট সম্মেলনের বক্তব্য শেষে তিনি বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দিবেন।সেখানেই তিনি চাঁদপুরে ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
দীর্ঘ আট বছর পর প্রধানমন্ত্রীর এই সফর উপলক্ষে চাঁদপুরে সাজসাজ রব বিরাজ করছে। তাকে শুভেচ্ছা জানিয়ে আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীসহ নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন, তোরণ ও বিলবোর্ড দিয়ে সড়ক সাজিয়েছেন।
চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান জানিয়েছেন, প্রধানমন্ত্রীর আগমন ঘিরে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। জেলায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email