সীতাকুণ্ডের ত্রিপুরা পাড়ায় কিশোরী ধর্ষণ ও নির্মম হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারের দাবি

সীতাকুণ্ড উপজেলার জঙ্গল মহাদেবপুর ত্রিপুরা পাড়ায় কিশোরী ছবি রাণী ত্রিপুরা (১১) ও সুখলতি ত্রিপুরাকে (১৫) ধর্ষণ ও নির্মম হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন।

শনিবার (২৬ মে) চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে খুনিদের গ্রেফতার ও দৃষ্টামূলক শাস্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, জাতীয় সংসদ নির্বাচনের আগে চট্টগ্রামের বিভিন্ন উপজেলার মঠ-মন্দিরে চুরি এবং সীতাকুণ্ডের ত্রিপুরা পাড়ায় বর্বরোচিত জোড়া খুন সংখ্যালঘুদের মধ্যে আতঙ্ক সৃষ্টির পাঁয়তারা।

তারা সীতাকুণ্ডের ত্রিপুরা পাড়ায় যাতায়াতের জন্য রাস্তা নির্মাণ এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোতে প্রয়োজনীয় সহায়তা দেওয়ার জন্য জেলা প্রশাসকের কাছে দাবি জানান।

একই সঙ্গে আধুনিক নাগরিক সুযোগ-সুবিধাবঞ্চিত পাহাড়ি ত্রিপুরা জনগোষ্ঠীর শিক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে পারে তার জন্য বখাটেদের উৎপাত বন্ধে পদক্ষেপ নিতে পুলিশ সুপারের প্রতি অনুরোধ জানান।

বাংলাদেশ আদিবাসী ফোরাম, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলা, কাপেং ফাউন্ডেশন, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ পরিষদ, পাহাড়ি শ্রমিক কল্যাণ ফোরাম এ মানববন্ধনের আয়োজন করে।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ক্রিষ্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগরের সভাপতি প্রকৌশলী পরিমল কান্তি চৌধুরীর সভাপতিত্বে এবং সাগর মিত্রের সঞ্চালনায় বক্তব্য দেন চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিত, ঐক্য পরিষদ দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক তাপস হোড়, মহানগর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, আদিবাসী ফোরামের সভাপতি শরৎ জ্যোতি চাকমা, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অসীম কুমার দেব, অধ্যাপক নারায়ণ চৌধুরী, অ্যাডভোকেট তরুণ কিশোর দেব, বিপুল দত্ত, বিজয় কৃষ্ণ বৈষ্ণব, বিশ্বজিত পালিত, অ্যাডভোকেট প্রদীপ কুমার চৌধুরী, সুভাষ দাশ, উত্তম শর্মা, কল্লোল সেন, দোলন মজুমদার, বিকাশ মজুমদার, টিকে সিকদার, অ্যাডভোকেট পংকজ চৌধুরী, অ্যাডভোকেট হরিপদ চক্রবর্তী, সুমন দে, অ্যাডভোকেট রুবেল পাল, কৃষ্ণ ধর, বাবুল দত্ত, দুলাল চৌধুরী, রতন আচার্য, হরিপদ চৌধুরী বাবুল, রিমন মুহুরী, প্রদীপ গুহ, রাজীব দাশ, রূপক শীল, সমীর ধর অপু, প্রদীপ দে প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email