সাতক্ষীরার সীমান্তে পৃথক অভিযানে ৭৫টি উটপাখির বাচ্চা ও সোনার গহনা উদ্ধার

সাতক্ষীরার পৃথক দুটি সীমান্তে অভিযান চালিয়ে অবৈধভাবে ভারত থেকে আসা ৭৫টি উটপাখির বাচ্চা ও বেশ কিছু সোনার গহনা আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

শনিবার(২১ এপ্রিল) ভোরে সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী ও পদ্ম শাখরা সীমান্ত থেকে এসব আটক করা হয়। তবে এসময় কোনো চোরাকারবারিকে আটক করতে পারেনি বিজিবি।

জব্দকৃত সোনার গহনার মধ্যে রয়েছে লকেটসহ ১১টি সোনার চেইন, ১১টি নাকফুল ও ৭৭টি আংটি। এছাড়া ৭৫টি উট পাখির বাচ্চা। তবে এর মধ্যে অসুস্থ হয়ে ইতোমধ্যে ৪টি উট পাখির বাচ্চা মারা গেছে।

বিজিবি সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক সরকার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান আরটিভি অনলাইনকে বলেন, সাতক্ষীরা সদর উপজেলার পদ্ম শাখরা সীমান্ত ভোরে খাঁচায় করে ৭৫টি উটপাখির বাচ্চা নিয়ে এক দল চোরাকারবারি ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করছিল। এসময় তারা বিজিবির টহল দলের উপস্থিতি টের পেয়ে উট পাখির বাচ্চা রেখে পালিয়ে যায়।

অপরদিকে সকালে কুশখালী সীমান্ত থেকে বেশ কিছু সোনার গহনা আটক করা হয়েছে। তবে চোরাচালানের সঙ্গে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়টি।

উট পাখির বাচ্চাগু‌লো পানিসম্পদ কার্যালয়ে নি‌য়ে পরীক্ষা-নিরীক্ষা করা হ‌চ্ছে। দাম নির্ধারণের জন্য গহনাগু‌লো জু‌য়েলা‌র্সে নি‌য়ে যাওয়া হ‌বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email