‘সরকার স্বাস্থ্যসেবার উন্নয়নে নিরলসভাবে কাজ করছে’ :মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, আওয়ামী লীগ সরকার শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তাঘাট, পুল-কালভাট উন্নয়নের পাশাপাশি স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। স্বাস্থ্যই সুখের মূল। বিছিন্নদ্বীপের অসহায় মানুষের কথা চিন্তা করে এ দ্বীপে প্রসূতি বিভাগসহ মহিলাদেরকে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রশিক্ষণ দেয়া হবে।

শনিবার(৭ এপ্রিল) দুপুর ১২টায় চরফ্যাশনের বিছিন্নদ্বীপ চর-পাতিলা স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন শেষে সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

চুমকি আরো বলেন, এই স্বাস্থ্যসেবা ও নারী উন্নয়নকেন্দ্র চর-পাতিলার নারীদের জন্য আশার বার্তা বয়ে আনবে বলে আমি বিশ্বাস করি। চরাঞ্চলের অসহায় মহিলাদের জন্য ভিজিএফ ও ভিজিডি কার্ড দিগুণ করা হবে। এসময় তিনি চরের হত-দরিদ্র নারীদের জন্য ১০০টি টি সেলাই মেশিন বরাদ্দের ঘোষণা দেন।

চর-কুকরি-মুকরি ইউনিয়ন চেয়ারম্যান আবুল হাসেম মহাজনের সভাপতিত্বে বিশেষ অতিথি পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেন, চরপাতিলার একমাত্র প্রাথমিক বিদ্যালয় ভবনের জন্য ৪ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে চরের বেড়িবাধসহ আরো ব্যাপক উন্নয়ন করা হবে।

এসময় এমটিবির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. হাশেম চৌধুরী, নির্বাহী পরিচালক হাসিবুর রহমান মুকুল, আজম খাঁন ও উন্নয়ন ধারা পরিচালক মনির আহম্মেদ শুভ্র বক্তৃতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email