মধ্যপ্রাচ্যের প্রথম মন্দির আবুধাবীতে

সনাতন ধর্মাবলম্বীদের প্রথম মন্দির নির্মিত হবে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবীতে

মধ্যপ্রাচ্যে সনাতন ধর্মাবলম্বীদের প্রথম মন্দির নির্মিত হবে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবীতে। কর্তৃপক্ষ বলছে, আগামী ২০২০ সালের মধ্যে মন্দিরটি নির্মাণ করা হবে। এজন্য দেশটির সরকারের পক্ষ থেকে ৫৫ হাজার বর্গমিটার জমিও দেয়া হয়েছে।

রোববার এক অনুষ্ঠানের মাধ্যমে এই ঘোষণা দেয়া হয়। সংযুক্ত আরব আমিরাতে ভারতীয় রাষ্ট্রদূত নভদ্বীপ সিং সুরি এটিকে ঐতিহাসিক ঘটনা হিসেবে উল্লেখ করেছেন।

দুবাই অপেরা হাউজের দেশটিতে বসবাসরত ভারতীয় সম্প্রদায়ের সঙ্গে এক মতবিনিময় সভার সময় ওই মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন নরেন্দ্র মোদী।

দুইদিনের সফরে আবুধাবিতে থাকা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশটির সরকারের এ সিদ্ধান্তের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। মন্দির নির্মাণের অনুমতিকে ‘একটি মহৎ পদক্ষেপ’ বলে আখ্যায়িত করেছেন তিনি।এসময় তিনি ভারতের ১২৫ কোটি মানুষের পক্ষ থেকে আবুধাবীর যুবরাজ মোহাম্মদ বিন যায়েদ আল নাহইয়ানকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, আমি বিশ্বাস করি এই মন্দিরটি শুধু অনন্য স্থাপত্য ও নান্দনিকই হবে না। বিশ্বের মানুষের মধ্যে ‘বসুদেব কুটুম্বাকম’ বা বৈশ্বিক পরিবারের বার্তা দেবে।২০১৫ সালের পর দেশটিতে দ্বিতীয়বারের মতো সফর করছেন মোদী।
উল্লেখ্য, আবুধাবীর রাজধানী দুবাইয়ে ৩০ লাখের ভারতীয় বংশোদ্ভূত ব্যক্তি বাস করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email