শুক্রবার সারাদেশে বিএনপির বিক্ষোভ

দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে পাঁচ বছরের কারাদণ্ডাদেশের প্রতিবাদে শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বাদ জুমা সারাদেশে বিক্ষোভ ডেকেছে বিএনপি। একইসঙ্গে শনিবার (১০ ফেব্রুয়ারি) প্রতিবাদ কর্মসূচি পালন করবে তারা।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

দুপুরে রাজধানীর বকশীবাজারে অস্থায়ী বিশেষ আদালতে খালেদার বিরুদ্ধে সাজা ঘোষণার পর প্রতিক্রিয়া জানাতে এ সংবাদ সম্মেলন ডাকা হয়।

ফখরুল বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে যে রায় দেওয়া হয়েছে, তাতে বর্তমান রাজনৈতিক সংকট আরও ঘনীভূত হবে। বিচার ব্যবস্থার ওপর থেকে দেশের মানুষের আস্থা চলে যাবে।

তিনি অভিযোগ করেন, খালেদা জিয়ার বিরুদ্ধে রায় ঘোষণাকে কেন্দ্র করে সরকার দেশে যুদ্ধাবস্থা তৈরি করেছে। সরকার রাষ্ট্র যন্ত্র ব্যবহার করে সন্ত্রাস করছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা রাস্তায় সন্ত্রাস করছে।

আওয়ামী লীগ নেতাকর্মীরা পুলিশের সহযোগিতা নিয়ে বিএনপির ওপর হামলা চালিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতে এবং নির্বাচন থেকে দূরে রাখতে খালেদা জিয়ার বিরুদ্ধে এ ‘ষড়যন্ত্রমূলক রায়’ দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, অন্যায়ভাবে এ রায় দেওয়া হয়েছে, ইতিহাস তাদের ক্ষমা করবে না।

খালেদা জিয়া আইনের প্রতি সবসময় শ্রদ্ধাশীল জানিয়ে ফখরুল বলেন, আইনের প্রতি শ্রদ্ধা থেকেই খালেদা প্রত্যেক সময় আদালতে উপস্থিত হয়েছেন, হাজিরা দিয়েছেন।

বিএনপির কর্মসূচি বিষয়ে খালেদা জিয়ার নির্দেশনার কথা জানিয়ে দলের মহাসচিব বলেন, গতকাল (বুধবার) সংবাদ সম্মেলনের পর বিএনপি নেত্রী খালেদা জিয়া আমাদের নির্দেশনা দিয়েছেন। তিনি বলেছেন, কোনো রকমের হঠকারী, সহিংস কর্মসূচি দেওয়া যাবে না। সেজন্য দেশনেত্রীর নির্দেশে শুক্রবার জুমার নামাজের পর সারাদেশে জেলা-উপজেলায় বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে। পুরোপুরি শান্তিপূর্ণ ও নিয়মাতান্ত্রিক কর্মসূচি হবে। পরদিন শনিবারও সারাদেশে প্রতিবাদ কর্মসূচি হবে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email