শওকত নূরের মুক্তি দাবীতে উত্তর জেলা ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ।

শওকত নূরের মুক্তির দাবীতে চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রদলের বিক্ষোভ

রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির আহবায়ক পরিচ্ছন্ন রাজনীতিবিদ মুহাম্মদ শওকত আলী নূরসহ বিএনপি ও অঙ্গসংগঠনের গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তির দাবীতে এক বিক্ষোভ মিছিল গত ২৬ এপ্রিল বিকেলে নগরীর ওয়াসার মোড় থেকে শুরু হয়ে নাসিমন ভবনস্থ বিএনপি কার্যালয়ের সম্মুখে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

উত্তর জেলা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ আনছুর উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক হাজী ইলিয়াছ সিকদার, উত্তর জেলা ছাত্রদলের যুগ্মসম্পাদক মো. রাশেদুল আলম, মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মহসিন তালুকদার, ছাত্রদল নেতা জিয়া উদ্দিন জিয়া, উপজেলা স্বেচ্ছাসেবকদল নেতা মো. সাবের, জুলফিকার, ইঞ্জিনিয়ার্স ফোরামের সভাপতি মো. জাহেদ, ছাত্রনেতা রাশেদ, কিবরিয়া, এম.তারেক, মামুন, রাব্বি, মুবিন, কামাল, জনি প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, রাঙ্গুনিয়াকে লুঠেরাদের স্বর্গরাজ্য করতেই মিথ্যা ও ষড়যন্ত্রমূলক রাজনৈতিক হয়রানিমূলক মামলায় শওকত নূরসহ ১২ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং তাদের নিঃশর্ত মুক্তির দাবী জানান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর বিবৃতি:
সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন মামলায় চট্টগ্রাাম উত্তর জেলাধীন রাঙ্গুনিয়া উপজেলা বিএনপি’র আহবায়ক মুহাম্মদ শওকত আলী নূরসহ ১২ জন নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে প্রেরণের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

২২ এপ্রিল রোববার বিএনপি কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান জনবিচ্ছিন্ন সরকার বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোকে নির্মূল করে একদলীয় দুঃশাসনকে দীর্ঘায়িত করতেই নেতাকর্মীদের বিরুদ্ধে সম্পূর্ণ উদ্ভট, মনগড়া ও ভিত্তিহীন মামলা দায়েরের মাধ্যমে তাদেরকে কারাগারে পুরে রাখছে। মূলত: বর্তমান শাসকগোষ্ঠী বিভিন্ন অপকৌশলের আশ্রয় নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি কে নির্মূল করার জন্য মরিয়া হয়ে উঠেছে। চট্টগ্রাম উত্তর জেলাধীন রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির আহবায়ক শওকত আলী নূরসহ ১২ জন নেতাকর্মীর সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই আজ তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানো হয়েছে। বিএনপি মহাসচিব অবিলম্বে চট্টগ্রাম উত্তর জেলাধীন রাঙ্গুনিয়া উপজেলা বিএনপি’র আহবায়ক শওকত আলী নূর সহ ১২ জন নেতাকর্মীর বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email