বাংলাদেশ, মিয়ানমার, যুক্তরাজ্য, কুতুপালং, রোহিঙ্গা, বরিস জনসন, শহরিয়ার আলম চৌধুরী, rtvonline

রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাজ্য বাংলাদেশকে ৫৯ থেকে ৬০ মিলিয়ন পাউন্ড সহায়তা দেবে

রোহিঙ্গা ইস্যুতে যুক্তরাজ্য বাংলাদেশের পাশে আছে বলে জানিয়েছেন ব্রিটিশ পররাষ্ট্র মন্ত্রী বরিস জনসন। এ ছাড়া রোহিঙ্গারা যেন নিরাপদে ও সম্মানের সঙ্গে নিজ দেশ মিয়ানমারে ফিরে যেতে পারেন সে লক্ষ্যে ব্রিটিশ সরকার কাজ করছে বলে জানান তিনি।

আজ শনিবার বিকেলে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ব্রিটিশ এই মন্ত্রী।

এর আগে দুপুর পৌনে ২টার দিকে উখিয়ার কুতুপালংয়ে ইউএনএইচসিআরের ট্রানজিট সেন্টারে পৌঁছেন ব্রিটিশ মন্ত্রী। সেখানে গত কয়েকদিনে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন তিনি। এরপর বালুখালী ক্যাম্পে যান বরিস জনসন। সেখানে এইএনএফপিএ পরিচালিত শিশু বান্ধব কেন্দ্রে শিশুদের সঙ্গে কথা বলেন এবং তাদের সঙ্গে কিছুক্ষণ সময় কাটান তিনি।

এসব ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের বরিস জনসন বলেন,বাংলাদেশ সরকার পালিয়ে আসা লাখো রোহিঙ্গা শরণার্থীকে নিরাপদে থাকার ব্যবস্থা করে দিয়েছে। যুক্তরাজ্য বাংলাদেশকে ৫৯ থেকে ৬০ মিলিয়ন পাউন্ড সহায়তা দেবে। সেইসঙ্গে রোহিঙ্গা নাগরিকরা যেন আত্মসম্মানের সঙ্গে নিরাপদে নিজের দেশে ফিরে যেতে পারে সে দিকেও লক্ষ রাখা হবে।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের সময় বরিস জনসনের সঙ্গে ছিলেন ঢাকায় নিযুক্ত হাইকমিশনার অ্যালিসন ব্লেক এবং বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বিকেলেই উখিয়া থেকে কক্সবাজার পৌঁছে ঢাকায় ফেরার কথা রয়েছে তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email