bnp-sanaullah

রায়ের কপি কারও হস্তক্ষেপে পেতে বিলম্ব: আইনজীবী সানাউল্লাহ

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের কপি কারও হস্তক্ষেপে পেতে বিলম্ব হচ্ছে। রায়ের সত্যায়িত কপি হাতে না পাওয়ার কারণে আমরা জামিনের জন্য আবেদন করতে পারছি না। কারও হস্তক্ষেপে রায়ের কপি পেতে বিলম্ব হচ্ছে। বললেন বিএনপি চেয়ারপারসনের আইনজীবী সানাউল্লাহ মিয়া।

রোববার দুপুরে বকশীবাজারে স্থাপিত ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রায়ের সত্যায়িত কপি পেতে কেন এতো দেরি হচ্ছে তা জানার জন্য আমরা আজ আদালতে যাব। সেখানে গিয়ে যাতে দ্রুত রায়ের কপিটি পাওয়া যায় সে জন্য আবেদন করবো।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত। রাজধানীর বকশীবাজারের কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ জজ আদালত এ রায় ঘোষণা করেন। রায়ের পর খালেদা জিয়াকে রাজধানীর নাজিমুদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

 

গেল ৯ ফেব্রুয়ারি ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি, ১০ ফেব্রুয়ারি থানা, উপজেলা, জেলা মহানগরে প্রতিবাদ সমাবেশ, ১২ ফেব্রুয়ারি মানববন্ধন, ১৩ ফেব্রুয়ারি অবস্থান কর্মসূচি ও ১৪ ফেব্রুয়ারি অনশন কর্মসূচি পালন করে বিএনপি।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির এ ৫ দিনের কর্মসূচি পালন ছাড়াও বিদেশি কূটনীতিক, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি, পেশাজীবী, আইনজীবী, ২০ দলীয় জোটসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সাথে বৈঠক করেন দলের জ্যেষ্ঠ নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email