রাবিতে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে এক দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মেয়াদোত্তীর্ণ পণ্য রাখা ও বিক্রির দায়ে নিজাম উদ্দিন নামে এক দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৪ এপ্রিল) বিকেল ৩টার দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক হাসান আল মারুফ বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটে ‘ফুড কর্নার’- নামে দোকানে অভিযান পরিচালনা করেন।

এর আগে দোকানে পচা-বাসি ও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রির অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন দু’বার ওই দোকান বন্ধ করে দেয়।

মেয়াদোত্তীর্ণ খাবার খেয়ে বিশ্ববিদ্যালয়ে দুই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে ওই শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়। ভুক্তভোগী শিক্ষার্থীরা হলেন- লোক প্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রায়হান কবির ও মেহেদী হাসান।

ফুড কর্নারের মালিক নিজাম উদ্দিন আলমের দাবি, মেয়াদোত্তীর্ণ খাবার আলাদাভাবে সরিয়ে রাখা হয়েছিল। ফ্রিজে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় ছিল সেটা তার জানা ছিল না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, দু’জন শিক্ষার্থী ওই দোকানের মেয়াদোত্তীর্ণ খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছে বলে আমাদের অভিযোগ করেছিল। তাদের অভিযোগের প্রেক্ষিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে জানানো হয়। অভিযান পরিচালনাকালে মেয়াদোত্তীর্ণ খাবার ও কোমল পানীয় পাওয়ায় দোকান মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email