রাজশাহী টিটিসির নির্মাণাধীন ভবন থেকে ক্রেন ভেঙে নির্মাণ শ্রমিকের মৃত্যু

রাজশাহী টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে (টিটিসি) নির্মাণাধীন একটি বহুতল ভবন থেকে ক্রেন ভেঙে পড়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। মৃত সেই নির্মাণ শ্রমিকের নাম মোস্তাজুল ইসলাম (২২)। মোস্তাজুল ইসলাম মহানগরীর ঠাকুরমারা সুতাহটি এলাকার সেলিম ইসলামের ছেলে। মোস্তাজুল মিক্সার মেশিন সহকারীর কাজ করছিলেন।

রবিবার(১৫ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে টিটিসিতে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন বাবু মিয়া (৩৫) নামে আরেক শ্রমিক। আহত বাবু মহানগরীর বহরমপুর এলাকার বাসিন্দা। আশঙ্কাজনক অবস্থায় বাবুকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টিটিসির কর্মরত শ্রমিকরা জানান, কোনো ধরণের নিরাপত্তা ছাড়াই নিচে কাজ করছেন নির্মাণ শ্রমিকরা। এছাড়া কাজ শুরুর আগে যন্ত্রাংশ পরীক্ষা করেও দেখেননি সংশ্লিষ্টরা। এতে দুর্ঘটনায় হতাহত হয়েছেন ওই দুই শ্রমিক। তবে কর্মীদের নিরাপত্তা সরঞ্জাম সরবরাহ করা হয়েছে বলে দাবি করেন নির্মাণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

রাজশাহীর শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে। মরদেহ উদ্ধার করে থানায় নেওয়া হচ্ছে। নিহতের মরদেহের ময়না তদন্ত করা হবে। এ ঘটনায় থানায় মামলা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email