রাজধানীসহ সারাদেশে মানববন্ধন বিএনপির, বাড়তি নিরাপত্তা আইনশৃঙ্খলা বাহিনীর

ঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার রাজধানীসহ সারাদেশে মানববন্ধন করছে বিএনপি।
খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন কর্মসূচিকে ঘিরে রাজধানীতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

জাতীয় প্রেস ক্লাবের সামনে বেলা ১১টা থেকে মানববন্ধন কর্মসূচি পালন করছে দলের কেন্দ্রীয় কমিটি। সকাল থেকেই রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর পুলিশের এপিসি, জলকামান ও প্রিজনভ্যান দেখা যায়। জাতীয় প্রেস ক্লাব ও আশপাশের এলাকায় বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। পুলিশের পাশাপাশি মাঠে রয়েছে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

এর আগে শনিবার রাজধানীর নয়াপল্টনে খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তি দাবিতে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে সোমবার ঢাকাসহ সারাদেশে মানববন্ধন, মঙ্গলবার অবস্থান ধর্মঘট এবং বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনশন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গেলো বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর থেকেই তিনি কারাগারে রয়েছেন। ওইদিন দলের পক্ষ থেকে রায়ের প্রতিবাদ জানিয়ে দু’দিনের বিক্ষোভ কর্মসূচি দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email