পাঁচতলার কথা বলে আটতলা, বেকায়দায় শান্তিনগরের গ্রীনল্যান্ড প্লাজা!

রাজধানীতে রাজউকের আইন লঙ্ঘন করে পাঁচতলার কথা বলে আটতলা ভবন নির্মাণ

রাজধানীর শান্তিনগর বাজার রোডের ১৩/১৭ নম্বর গ্রীনল্যান্ড প্লাজাটি পাঁচতলার কথা বলে আটতলা করা হয়েছে।ভবনটি নির্মাণে রাজউকের আইন লঙ্ঘন করে রাস্তার ৮ ফুট দখল করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

দুর্নীতি দমন কমিশন- দুদকে এ অভিযোগ এসেছে।

দুদক বলছে, অভিযোগ কেন্দ্র ১০৬-এ অভিযোগ পেয়ে আজ রোববার তাৎক্ষণিকভাবে দুদকের একটি এনফোর্সমেন্ট টিম শান্তিনগর বাজার রোডের ১৩/১৭ নং গ্রীন ল্যান্ড প্লাজা নামে আটতলাবিশিষ্ট বাণিজ্যিক ও আবাসিক ভবনে অভিযান চালায়। কিন্তু অভিযানে আটতলা ভবনের সমর্থনে কোনও প্রমাণপত্র পায়নি দুদক। যা পেয়েছে সেটি হলো পাঁচতলা ভবন নির্মাণের কাগজপত্র।

অভিযোগে বলা হয়, ভবনটি নির্মাণে রাজউকের আইন লঙ্ঘন করে রাস্তার ৮ ফুট দখল করা হয়েছে। এরপর সহকারী পরিচালক সেলিনা আক্তার মনির নেতৃত্বে ৮ সদস্যের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়। টিম ভবনের মূল নকশায় পাঁচতলা ভবন নির্মাণের কাগজপত্রের সন্ধান পায়। কিন্তু সংশোধিত নকশা, যাতে আটতলা নির্মাণের অনুমতি আছে, বাড়ির মালিক তা দেখাতে ব্যর্থ হন।

এ বিষয়ে রাজউক কর্তৃপক্ষের সঙ্গে দুদকের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তারা জানান, সর্বশেষ নকশার সমর্থনে নথিটি এখনও পাওয়া যাচ্ছে না।
দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানান, অভিযান শেষে দুদক টিম মনে করছে, রাজউকের অবহেলা অথবা অনৈতিক লেনদেনের মাধ্যমে পরস্পর যোগসাজশে নকশাবহির্ভূতভাবে ভবনটি নির্মিত হয়েছে।

এ অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, ভবন নির্মাণে দুর্নীতির কারণে ঢাকা শহর বাসযোগ্যতা হারাচ্ছে। পরিকল্পিত নগরায়ণে দুদক যথাযথ ভূমিকা পালন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email