রাজধানীতে মশার বিরুদ্ধে আবারও অভিযানে নেমেছে ডিএসসিসি

রাজধানীতে মশার বিরুদ্ধে আবারও অভিযানে নেমেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। আজ সোমবার থেকে আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে এই অভিযান শুরু হয়েছে। টানা চলবে ১৫ দিন।

রাজধানীর বিভিন্ন বাসা-বাড়িতে এডিস ও ডেঙ্গু মশার লার্ভা সনাক্ত ও ধ্বংসকরণ কার্যক্রম উদ্বোধনের সময় মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ঢাকা দক্ষিণের নাগরিকদেরকে ডেঙ্গু ও চিকুনগুনিয়ামুক্ত রাখার লক্ষ্যে গতবারের অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবছরও কার্যক্রম গ্রহণ করা হলো।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, বাড়িতে বাড়িতে চালানো পরীক্ষামূলক এ প্রতিবেদনের আলোকে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে। করপোরেশনের কার্যক্রমের সঙ্গে সম্মানিত নগরবাসী এবং সুধীসমাজ সম্পৃক্ত হলে ইনশাল্লাহ এ কাজে সফলতা আসবে।

সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, আজ থেকে শুরু হওয়া এ কার্যক্রম ১৫দিন পর্যন্ত চলবে। পক্ষকালব্যাপী এ কর্মসূচির আওতায় ৫৭টি ওয়ার্ডের প্রতিটিতে কমপক্ষে ১০০টি করে ৫৭০০টি বাড়িতে পরীক্ষামূলক এডিস মশার প্রজনন স্থল সনাক্ত ও ধ্বংস কার্যক্রম চালানো হবে। এ সময় কিভাবে মশার বংশ বিস্তারের এসব প্রজনন স্থল ধ্বংস করতে হয় তাও শিখিয়ে দেয়া হবে।

পরেরবার যদি একই বাড়িতে দ্বিতীয়বার মশার প্রজনন ক্ষেত্র পাওয়া যায়, সেক্ষেত্রে আইনত ব্যবস্থা নিবে সিটি কর্পোরেশন।

ঢাকা দক্ষিণ সিটি কপোর্রেশনের প্রতি ওয়ার্ডের কমপক্ষে ১০০ বাসা-বাড়িতে গিয়ে লার্ভা ধ্বংস করার পাশাপাশি প্রশিক্ষণ দিয়ে আসবে সিটি কর্পোরেশনের মশা নিধনকারী টিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email