ভেজাল

রাজধানীতে নকল ভেজাল পণ্য বিক্রিতে ১১ প্রতিষ্ঠানকে ৩ লাখ ৫১ হাজার টাকা জরিমানা

রাজধানীর গুলশান ও লালবাগ এলাকায় নকল পণ্য উৎপাদন, এমআরপি লেখা না থাকায় ১১ প্রতিষ্ঠানকে ৩ লাখ ৫১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার, সহকারী পরিচালক রজবীনাহার রজনী এবং সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস অভিযানের নেতৃত্ব দেন।

নকল পণ্য উৎপাদনের অপরাধে রুবেল এন্টারপ্রাইজ, নিতি ফুড ট্রেডিং ও মেসার্স উজ্জ্বল স্টোরকে ৫০ হাজার টাকা করে ১ লাখ হাজার টাকা, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকার অপরাধে হেরফি রেস্টুরেন্টকে ২৫ হাজার টাকা, রস ৩০ হাজার টাকা, গেলাব স্টোর ১০ হাজার টাকা, অনিলা সুইটস ১৫ হাজার টাকা, আলাউদ্দিন ট্রেড ২০ হাজার টাকা, ছাপা মিষ্টি ঘরকে ৫০ হাজার টাকা, মিজান স্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া দেশের ২১ জেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্যসহ বেশ কয়েকটি অপরাধে ৬১ প্রতিষ্ঠানকে ৩ লাখ ৭১ হাজার আটশত টাকা জরিমানা করা হয়।

বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয়ের ২২ জন কর্মকর্তার নেতৃত্বে ঝালকাঠি, রাজশাহী, মানিকগঞ্জ, কুষ্টিয়া, নোয়াখালী, পাবনা, চট্টগ্রাম, মাগুরা, চুয়াডাঙ্গা, বরিশাল, কুড়িগ্রাম, নওগাঁ, গোপালগঞ্জ, ভোলা, খুলনা, ফরিদপুর, গাইবান্ধা, হবিগঞ্জ ও নেত্রকোণায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযান নিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মো. শফিকুল ইসলাম লস্কর আরটিভি অনলাইনকে বলেন, গ্রাহকদের অভিযোগ যেমন আমরা আমলে নিচ্ছি তেমনি অভিযান অব্যাহত রেখেছি। অভিযানে যেসব প্রতিষ্ঠানে অনিয়ম দেখেছি তাদের বিরুদ্ধে আমরা অভিযান চালাচ্ছি। কেউ ছাড় পাবে না। প্রয়োজনে প্রথমে জরিমানা করা হবে। এতেও কাজ না হলে রেজিস্ট্রেশন বাতিল করার সুপারিশ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email