রাউজানে ক্যান্সার আক্রান্ত জেনির চিকিৎসার জন্য গ্রামে ক্যাম্পেইন

কুতুব উদ্দিন রাজু :

চট্টগ্রাম : চট্টগ্রাম রাউজান উপজেলার রাউজান ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের আব্দুর রহিমের কন্যা, মেধাবী কলেজ ছাত্রী আফরোজা আকতার জেনি (১৮)। তারঁ স্বপ্ন ছিল  উচ্চ শিক্ষায় শিক্ষিত  হয়ে দেশের সেবা করার। কিন্তু মরণব্যাধি ক্যান্সার যেন সব স্বপ্ন কেড়ে নিতে এসেছে। ইতিমধ্যে, মেয়ের চিকিৎসা খরচ চালাতে গিয়ে পরিবারের সহায়-সম্পত্তি বিক্রি ও ধার কর্জ করে নিঃস্ব প্রায় জেনির পরিবার। ডাক্তাররা বলেছেন, জেনিকে বাঁচাতে হলে বিদেশে নিয়ে গিয়ে উন্নত চিকিৎসা সেবা দেয়া প্রয়োজন। বিদেশ গিয়ে চিকিৎসা করাতে প্রায় ৩০ লক্ষ  টাকার প্রয়োজন। কিন্তু, তা বহন করা জেনির পরিবারের পক্ষে কোন অবস্থাতেই সম্ভব নয়।

 

উপজেলা পরিষদ সদস্য ও রাউজান ইউপি প্যানেল চেয়ারম্যান লাকী চৌধুরী আমাদের প্রতিবেদকে জানান, জেনির
চিকিৎসার জন্য আমরা সমাজের বিত্তবানসহ সকলস্তরের মানুষদের নিকট সহায়তার জন্য আকুল আহবান জানাতে মোহাম্মদপুরের সকল সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ একই ব্যানারে একই সুরে প্রতিটা ঘরে ঘরে গিয়ে অর্থ সহায়তার আহবান জানিয়ে “জেনির পাশে আমরা” স্লোগানে ক্যাম্পেইনটি ১৮ মে (শুক্রবার) সম্পন্ন করি।

তরুণ ও সচেতন সমাজের এ অভূতপূর্ব অংশগ্রহণে জেনির বাড়ির সম্মুখ থেকে শুরু করে ক্যাম্পেইনটি সমগ্র মোহাম্মদপুরের প্রতিটা পরিবারের দোরগোড়ায় যায়। মানবতার ডাকে মানুষের জয়গানে এ যেন এক অবিস্মরণীয় মুহূর্ত।

এ ছাড়াও তারুণ্য সংসদ, স্মার্ট চ্যালেঞ্জার্স, বয়েজ কাব, সমাজ কল্যাণ পরিষদ, গ্রুপ ০৬, ব্রাইট ফিউচার, ব্রাইট সোসাইটি এবং ক্রীড়া সংস্থা সহ মোহাম্মদপুরের সকল সামাজিক সংগঠনের সদস্যবৃন্দ ক্যাম্পেইন কার্যক্রমে অংশ নিয়ে মেধাবী শিক্ষার্থী জেনির চিকিৎসা সহায়তায় এগিয়ে আসার জন্য সকলের নিকট আকুল আবেদন জানান।

জেনির চিকিৎসায় সবাইকে পাশে দাঁড়ানোর আহবান জানান। জেনিকে সহায়তা করার হিসাব নং।

আফরোজা আক্তার 
ইসলামী ব্যাংক বাংলাদেশ লি:, রাউজান শাখা, হিসাব নং : ১২৯০৫  ও
এন আর বি কমাশিয়াল ব্যাংক লি:, রাউজান শাখা, হিসাব নং ০১৩২৩১১০০০০০৬১। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email