রাইফার মৃত্যুর জন্য যারা দায়ী তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: আ জ ম নাছির

নিউজ ডেস্ক: চট্টগ্রামে ম্যাক্স হাসপাতালে ভূল চিকিৎসায় সাংবাদিক কন্যা রাইফা হত্যার ঘটনা তদন্ত শুরু করেছে তদন্ত কমিটি। সকালে তিন সদস্যের তদন্ত কমিটি প্রথমে ম্যাক্স হাসপাতাল এবং পরে নগরীর নূর আহমদ সড়কের রাবেয়ার রহমান লেইনস্থ সাংবাদিক রুবেল খানের বাসায় যান ।

এসময় তদন্ত টিমের প্রধান চট্টগ্রামের সিভিল সার্জন ডা.আজিজুর রহমান ছিদ্দিকী বলেন,এ ঘটনার সাথে জড়িতদের বিচারের মুখোমুখি করা হবে। কাউকে ছাড় দেওয়া হবেনা। কোন ধরনের প্রভাব তদন্তকে প্রভাবিত করতে পারবেনা।

সেখানে তারা রুবেল খান এবং তাঁর স্ত্রীর জবানবন্দি গ্রহন করেন। এসময় রুবেল খান তাঁর মেয়ে রাইফা কিভাবে মারা গেল এবং ম্যাক্স হাসপাতাল কর্তৃপক্ষের ভূমিকা ও আচরন কি ধরনের ছিল তার পূর্ণ বর্ণনা দেন তদন্ত টিমের কাছে।

রুবেল খান বলেন, রাইফাকে এন্টিবায়োটিক না দিতে বার অনুরোধ করার পরেও কর্তব্যরত চিকিৎসক তা আমলে নেননি। এ ছাড়া শিশু বিশেষজ্ঞ চিকিৎসক ডা. বিধান রায়কে ২২০০ টাকা ফি দিয়ে রাইফাকে দেখার জন্য বুকিং দেয়া হলেও তিনি একটি বারও রাইফাকে ধরে দেখেননি। বরং নার্সের বিরোধিতার পরেও রাইফাকে পূনরায় এন্টিবায়োটিক ডোস এবং ঘুমের ঔষধ দেয়া হয়। রুবেল খান বলেন রাইফাকে সঠিক চিকিৎসা দেওয়া হয়নি।

তিনি রাইফার মৃত্যুর সাথে জড়িত চিকিৎসকদের সর্বোচ্চ শাস্তির দাবী জানান।

এসময় সাংবাদিক রুবেল খানকে সমবেদনা জানাতে তাঁর বাসায় আসেন মেয়র আ.জ.ম নাছির উদ্দিন। তিনি এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বলেন রাইফার মৃত্যুর জন্য যারা দায়ী তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। দলীয় বা আত্মীয়তার কোন পরিচয়ে কেউ ছাড় পাবেনা। এসময় তিনি তদন্ত টিমকে নির্ভয়ে কাজ করার জন্য অনুরোধ করেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান ছিদ্দিকী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, রাইফা’র মৃত্যুও ঘটনা তদন্তে তাদের উপর কোন প্রভাব নেই। তাঁরা স্বাধীনভাবে কাজ করছেন। এ ছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের আরো একটি তদন্ত টিম ঘটনা তদন্তে চট্টগ্রাম আসছে। এ সময় তদন্ত টিমের সদস্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের প্রধান প্রফেসর ডা. প্রনব কুমার চৌধুরী, সাংবাদিক সবুর শুভ, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কাউন্সিল হাসান মুরাদ বিপ্লব, আওয়ামী লীগ নেতা খোরশেদ আলমসহ গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

মুকিম // ১লা জুলাই , ২০১৮ ইং ১৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email