রমজান পাপ মুক্তির মাহেন্দ্রক্ষণ – রাউজানে মুনিরীয়া যুব তবলীগের ইফতার মাহফিল বক্তারা

কুতুব উদ্দিন রাজু-চট্টগ্রাম:

বছর ঘুরে মুসলমানদের জীবনে রমজান আসে পাপমুক্ত জীবনের প্রতিশ্রুতি নিয়ে। রমজান সমস্ত পাপকাজ থেকে মুক্তির মাহেন্দ্রক্ষণ, নিজেকে পাপমুক্ত করে তাকওয়া অর্জনের সুবর্ণ সুযোগ। যুবকদেরকে অতীতের সকল ভুলের জন্য শেষরাতে ওঠে তাহাজ্জুদ পড়ে আল্লাহর কাছে কাঁদতে শিখিয়েছেন কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের প্রতিষ্ঠাতা, হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু। এ মহামনীষী যুবকদের নামাজ-রোজা পালনে শিক্ষার পাশাপাশি তাকওয়াবান করতে আধ্যাত্মিক প্রেরণা যুগিয়েছেন।
২২ মে ২০১৮ (মঙ্গলবার) চট্টগ্রাম রাউজান কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসূল (দ.) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু স্মরণে এবং মহিয়সী রমণী রূহানী আম্মাজান (রাহঃ)’র ওফাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত ইফতার মাহফিলে বক্তারা এসব কথা বলেন।
চট্টগ্রামের দক্ষিণ রাউজান নোয়াপাড়া বিশ^বিদ্যালয় কলেজ সম্মুখস্থ বৈশাখী কনভেনশন হলে অনুষ্ঠিত এ ইফতার মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ রাউজান-রাঙ্গুনীয়া-হাটহাজারী (দক্ষিণ) সমন্বয় পরিষদ।
আলহাজ¦ মোহাম্মদ আলীর সভাপতিত্বে ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন সংগঠনের সাংগঠনিক সচিব অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন, কাগতিয়া এশাতুল উলুম কামিল মাদরাসার উপাধ্যক্ষ আল্লামা মুহাম্মদ বদিউল আলম আহমদী, চট্টগ্রাম মহানগর সমন্বয় পরিষদের আহবায়ক আলহাজ¦ মুহাম্মদ শহিদুল করিম চৌধুরী, আল্লামা ফরিদ আহমদ ছিদ্দিকী, আল্লামা আবু মোহাম্মদ আযমী।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের ওলামা পরিষদের সচিব হযরতুলহাজ¦ আল্লামা মুফতি কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, সহ-সাধারণ সম্পাদক হযরতুলহাজ¦ আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী। মাহফিলে রাউজানের অনেক গণ্যমান্য ব্যক্তি, আলেম, সাংবাদিক, শিক্ষাবিদ ও ব্যবসায়ি ছাড়াও সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন।
ইফতারের পূর্বে মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email