প্রধানমন্ত্রীর অনুদানের চেক জালিয়াতি, প্রতারক গ্রেপ্তার

ময়মনসিংহে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক জালিয়াতির অভিযোগে ১ প্রতারক গ্রেপ্তার

নিউজ ডেস্কঃ ময়মনসিংহে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের চেক জালিয়াতির অভিযোগে আমিনুল ইসলাম(৩৫) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার বিকেলে উপজেলার তারাটি ইউনিয়নের বারকাহনিয়াস্থ নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবর্ণা সরকার বলেন, গ্রেপ্তার আমিনুল নিজের দোষ স্বীকার করেছেন। এখন মুক্তাগাছা থানা হাজতে রাখা হয়েছে। আইন অনুযায়ী তার নামে মামলার প্রস্তুতি চলছে।

জানা যায়, ময়মনসিংহের গৌরীপুর উপজেলার আওয়ামী লীগ নেতা হোসেন আলী ২০১৬ সালে অনুষ্ঠিত ২নং গৌরীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থীর পক্ষে মিছিল করতে গিয়ে মাটিতে পড়ে গিয়ে মেরুদণ্ডে আঘাতপ্রাপ্ত হন। স্থানীয়ভাবে তার চিকিৎসা করা হলেও হোসেনের দুটি পা ধীরে ধীরে অচল হয়ে পড়ে। টাকার অভাবে তিনি উন্নত চিকিৎসা করাতে পারছিলেন না। নিরুপায় হয়ে হোসেন আলী প্রধানমন্ত্রী বরাবর আর্থিক সাহায্যের আবেদন করেন। পরে স্থানীয় এমপি নাজিম উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিধুভূষণ দাস, জেলা আওয়ামী লীগ নেত্রী নাজনীন আলমসহ দলীয় নেতাদের প্রচেষ্টায় চলতি বছরের ১৬ এপ্রিল প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ হতবিল থেকে এককালীন ৩০ হাজার টাকা অনুদান দেয়া হয়।

জেলা প্রশাসন জানায়, প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের চিঠি প্রাপ্তির পর হোসেন আলীর স্ত্রী মিনারা বেগম ২৮ জুন জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জানতে পারেন, তার স্বামীর নামে বরাদ্দকৃত টাকার চেক উত্তোলন করে নিয়ে গেছেন। এ ব্যাপারে গণমাধ্যমে খবর প্রকাশের পর সোমবার দুপুরে গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা করিম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আবুল মনসুর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেনসহ প্রশাসনের একটি প্রতিনিধি দল হোসেন আলীর বাড়িতে গিয়ে তার হাতে অনুদানের ৩০ হাজার টাকা তুলে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা করিম বলেন, অতিরিক্ত জেলা প্রশাসক স্যারের নির্দেশক্রমে হোসেন আলীকে তাৎক্ষণিক ৩০ হাজার টাকা দেয়া হয়েছে। পাশাপাশি ওই প্রতারকচক্রকে খুঁজে বের করার চেষ্টা চালানো হয়। পরে সোমবার বিকেলে থানা পুলিশের সহযোগিতায় প্রতারক আমিনুলকে গ্রেপ্তার করেন মুক্তাগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবর্ণা সরকার।

মুকিম // ৩রা জুলাই , ২০১৮ ইং ১৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email