মেয়াদোত্তীর্ণ ওষুধ অস্বাস্থ্যকর পরিবেশে ল্যাব পরিচালনা করায় ইবনে সিনাকে ২ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্কঃ মেয়াদোত্তীর্ণ ওষুধ দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে ল্যাব পরিচালনা করায় ইবনে সিনা ডায়াগনস্টিক অ্যান্ড ইমেজিং সেন্টারকে ২ লাখ টাকা জরিমানা করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন(র‌্যাব)।

বুধবার রাজধানীর ধানমন্ডি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় এ জরিমানা করেন। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এ অভিযান চালান।

পাশাপাশি ইবনে সিনা ডায়াগনস্টিক অ্যান্ড ইমেজিং সেন্টার মেডিকেল বর্জ্য ব্যবস্খাপনা সঠিক ভাবে করছিল না।

এছাড়া অনুমোদন ছাড়া এবং সঠিক প্রক্রিয়া না মেনে রক্ত পরিসঞ্চালন করা, অপরিচ্ছন্ন ও নোংরা অপারেশন থিয়েটার এবং ফার্মাসিতে মেয়াদোত্তীর্ণ ও বিক্রয় নিষিদ্ধ ঔষধ রাখায় নর্দান ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালকে ছয় লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ইনজেকশন, মানুষের রক্ত ব্যবহার করে মাইক্রোরিয়েল ব্লাড কালচার করা এবং অপারেশন থিয়েটারে অস্ত্রোপচারের পর সংশ্লিষ্ট চিকিৎসক কর্তৃক সঠিকভাবে রেজিস্ট্রারে লেখা না হওয়ায় জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ মেডিকেল হাসপাতালকে আট লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার ভেজাল ওষুধ মজুদ, ইনজেকশন রাখার দায়ে মিরপুরের অলোক হাসপাতাল ও গ্যালাক্সী হাসপাতালকে সাড়ে ১৮ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। গ্যালাক্সী হাসপাতালের ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে।

এছাড়া সোমবার একই অভিযোগে ধানমন্ডির পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ২৫ লাখ টাকা জরিমানা করে আদালত।

মুকিম // বৃহস্পতিবার, ০৫ জুলাই ২০১৮, ২১ আষাঢ় ১৪২৫, ২০ শাওয়াল ১৪৩৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email