দেপোর্তিভোর মাঠে ৪-২ গোলে জিতে এখন পর্যন্ত লিগে অপরাজিত থাকা বার্সেলোনা লা লিগার শিরোপা পুনরুদ্ধার করল।

মেসির হ্যাটট্রিক দিয়েই বার্সেলোনা লা লিগা চ্যাম্পিয়ন

লিওনেল মেসি করলেন দারুণ এক হ্যাটট্রিক। রোববার রাতে দেপোর্তিভোর মাঠে ৪-২ গোলে জিতে এখন পর্যন্ত লিগে অপরাজিত থাকা বার্সেলোনা লা লিগার শিরোপা পুনরুদ্ধার করল।

ম্যাচের সপ্তম মিনিটেই বার্সেলোনার উৎসবের শুরু। ডি-বক্সের মধ্যে উসমান দেম্বেলের পাস পেয়ে উঁচু কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন ফিলিপে কৌতিনিয়ো।

৩৮তম মিনিটে লুইস সুয়ারেসের ডান দিক থেকে বাড়িয়ে দেওয়া বলটি গোলপোস্টে দিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন মেসি। এই গোলেই প্রথম খেলোয়াড় হিসেবে লা লিগায় সাত মৌসুমে ৩০ বা তার বেশি গোল করেন আর্জেন্টিনা অধিনায়ক।

পাল্টা আক্রমণে দুই মিনিট পরেই ব্যবধান কমায় দেপোর্তিভো। ৬৪তম মিনিটে ম্যাচে সমতা টেনে সমর্থকদের উচ্ছ্বাসে ভাসায় দেপোর্তিভো। দারুণ এক পাসিং আক্রমণে গোলটি করেন তুরস্কের মিডফিল্ডার এমরে কোলাক।

তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে জয় ও শিরোপা নিশ্চিত করেন মেসি। ৮২তম মিনিটে সুয়ারেসের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে কাছ থেকে দলকে ফের এগিয়ে দেন মেসি। আর ৮৫তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করে জয় নিশ্চিত করেন আর্জেন্টিনা অধিনায়ক।

চলতি মৌসুমে মেসির এটি ৩২তম লা লিগা গোল। ইউরোপিয়ান গোল্ডেন বুট জয়ের দৌড়ে ছাড়িয়ে গেলেন ইংলিশ প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ৩১ গোল করা মোহামেদ সালাহকে।

এই নিয়ে শেষ ১০ মৌসুমে সাত ও মোট ২৫ বার লা লিগায় চ্যাম্পিয়ন হলো বার্সেলোনা।

চার ম্যাচ হাতে রেখে শিরোপা পুনরুদ্ধার করা বার্সেলোনার পয়েন্ট ৮৬। দেপোর্তিভো আলাভেসকে ১-০ গোলে হারানো আতলেতিকো মাদ্রিদ ৩৫ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩৪ ম্যাচে ৭১। দিনের আরেক ম্যাচে এইবারের সঙ্গে গোলশূন্য ড্র করা ভালেন্সিয়া ৩৫ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email