মনির খুণিদের ফাঁসির দাবীতে বাউফলে বিক্ষোভ মিছিল

পটুয়াখালী প্রতিনিধি ॥ ছাগলে বীজ খাওয়াকে কেন্দ্র করে পটুয়াখালীর বাউফল উপজেলার সদর ইউনিয়নের যৌতা গ্রামে মনির ফকির (৪৫) নামের এক ব্যক্তিকে পিটিয়ে খুণ করার প্রতিবাদ ও খুণিদের ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। রবিবার বিকালে প্রায় পাঁচশতাধিক নারী-পুরুষ এই বিক্ষোভ মিছিল নিয়ে পৌরশহরের গুরুত্বপূর্ন প্রদক্ষিন করে উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, গত শুক্রবার (২২ জুন) দুপুর দেড়টার সময় উপজেলার সদর ইউনিয়ন বাউফলের পশ্চিম যৌতা গ্রামের ফোরকান ফকিরের একটি ছাগল প্রতিবেশী মনির ফকিরের ধান ক্ষেতে ঢুকে বীজধান খেয়ে ফেলে। এ ঘটনায় ফোরকান ফকিরের আত্মীয় মনির ফকির উত্তেজিত হয়ে ছাগলটির গায়ে কাদা মেখে দেয়। এ নিয়ে উভয়ের মধ্যে বাকবিতন্ডা হলে একপর্যায়ে ফোরকান ফকির, খালেক ফকির, বেল্লাল ফকির, মোশারেফ ফকির ও বাচ্চু ফকিরসহ ৮থেকে ১০জন দেশী অস্ত্রসস্ত্র নিয়ে মনির ফকিরের উপর হামলা করে এবং তাকে এলাপাতাড়ি ভাবে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে। এ সময় তার স্ত্রী লুৎফর বেগম (৩৩), ছেলে সজিব (১৭), মাসুম (১৬), নাঈম (১২), বাবা নুরুল ইসলাম (৬৫) ও ভাই জামাল (৩৩) এগিয়ে এলে তাদেরকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে হামলাকারীরা।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, এ ঘটনায় ইতিমধ্যে আটজনকে গ্রেপ্তার করা হয়েছে বাকি আসামীদেরকেও গ্রেপ্তার জোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email