ভোগ, লালসা, দাপট, খুন ও জখমের চেতনায় বর্তমান ছাত্রলীগকে গড়ে তোলা হয়েছে: রিজভী

নিউজ ডেস্কঃ ছাত্রলীগের নামের সঙ্গে ছাত্র নামটি জুড়ে দিয়ে আওয়ামী লীগ গোটা ছাত্রসমাজকেই অপমানিত করেছে। ছাত্রলীগের কর্মীরা যেভাবে পা দিয়ে সাধারণ ছাত্রদের পিষে নিষ্ঠুর নির্যাতন করেছে তা দেখে দেশের মানুষ স্তম্ভিত ও হতভম্ব। কোটা আন্দোলনের ছাত্রনেতা রাশেদ কোন অপরাধের জন্য পাঁচ দিনের রিমান্ড খাটছে? বললেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, কোটা সংস্কার আন্দোলনের ছাত্রীদের যেভাবে লাঞ্ছিত করা হয়েছে, তা একাত্তরের হানাদার বাহিনীর নির্মমতার কথাই স্মরণ করিয়ে দেয়।
তিনি বলেন, ভোগ, লালসা, দাপট, খুন ও জখমের চেতনায় বর্তমান ছাত্রলীগকে গড়ে তোলা হয়েছে। তাদের নৈরাজ্যের বিভীষিকায় দেশ নিমজ্জিত।

রিজভী আরও বলেন, প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনকারীদের দাবির মুখে প্রায় দুমাস আগে কোটা বাতিলের ঘোষণা দেন। সেদিনই আমরা বলেছিলাম, এই ঘোষণা একটি নাটক ও ছাত্র আন্দোলনের প্রতি প্রতারণা। এখন সেটি অক্ষরে অক্ষরে দৃশ্যমান হচ্ছে। সেদিন প্রধানমন্ত্রী ক্ষুব্ধ হয়ে জনরোষ থেকে বাঁচতে প্রতারণার কৌশল নিয়েছিলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানই রক্তে রঞ্জিত। ছাত্রীদের ওপর লাঞ্ছনা ও নির্যাতনের হিড়িক আতঙ্কজনক মাত্রা লাভ করেছে।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে কুমিল্লায় করা মামলায় হাইকোর্টের দেয়া জামিন আপিল বিভাগ স্থগিত করার ঘটনা নজিরবিহীন।

তিনি বলেন, ন্যায়বিচার পাওয়ার মানুষের সর্বশেষ আশ্রয়স্থল হচ্ছে সর্বোচ্চ আদালত। জামিন পাওয়া মানুষের অধিকার। কিন্তু খালেদা জিয়াকে হাইকোর্ট জামিন দেওয়ার পর সর্বোচ্চ আদালতে তা স্থগিত করার ঘটনাটি সম্পূর্ণরূপে সরকার নির্দেশিত।

রিজভী বলেন, খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিঘাংসার শিকার। হাইকোর্ট জামিন দিলে সে জামিন স্থগিত করা হয়, এমন ঘটনা আগে কখনও ঘটেনি। খালেদা জিয়ার জামিন স্থগিত করা শেখ হাসিনার হুকুমেরই বাস্তবায়ন।

মুকিম // ৩রা জুলাই , ২০১৮ ইং ১৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email