ভালোবাসা দিবসে প্রিয়জনের তৃপ্তিও মেটাতে চকলেট লাভা কেক

ভালোবাসা দিবস উপলক্ষে প্রিয়জনকে কী দেবেন ভেবে পাচ্ছেন না? কে বলেছে এই দিনটিতে শুধু উপহারই দিতে হবে? উপহারের বদলে প্রিয়জনের কিছু রসালো তৃপ্তিও মেটাতে পারেন। ভালোবাসা দিবসে এই রেসিপিটি দেখে তাই বানিয়েই ফেলুন চকলেট লাভা কেক।

যা লাগবে

বাটার ২ কিউব, চকলেট চিপস ১ কাপের একটু বেশি, ডিম পাঁচটি, চিনি আধাকাপ, লবণ চারভাগের এক চা চামচ, ময়দা আট চা চামচ। রাসবেরি সসের জন্য রাসবেরি এক কাপ, পানি ২ টেবিল চামচ, চিনি দুই টেবিল চামচ।

যেভাবে বানাবেন

একটি হাঁড়িতে চিনি ও পানি দিয়ে হালকা আঁচে রাসবেরি গলিয়ে নিতে হবে যেন এটি একটি গাঢ় মিশ্রণ হয়ে আসে। আস্তে আস্তে গাঢ় হয়ে এলে নামিয়ে ঠান্ডা করতে হবে। ওভেন ৪৫০ ডিগ্রিতে প্রিহিট করে নিতে হবে। এবার চুলায় গরম পানি করে তাতে একটি সসপ্যান দিয়ে বাটার ও চকলেট চিপস গলিয়ে নিতে হবে। আর একটি বাটিতে ডিম, চিনি ও লবণ দিয়ে বিট করে নিতে হবে। এরপর আস্তে আস্তে ময়দা মেশাতে হবে। এখন বাটারের মিশ্রণটি মিশিয়ে নিতে হবে। সবশেষে রাসবেরির মিশ্রণটি দিতে হবে। মাফিন তৈরি করার জন্য মাফিনের মিশ্রণটি কেকের কাগজে ঢেলে ৮-১০ মিনিট বেক করে নিতে হবে। হালকা সোনালি রং হয়ে এলে বের করে ৫ মিনিট ঠান্ডা করে পরিবেশন করুন চকলেট লাভা কেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email