ভারী বৃষ্টি উপেক্ষা করে চলছে কক্সবাজার পৌরসভার ভোটগ্রহণ

নিউজ ডেস্কঃ ভারী বৃষ্টি উপেক্ষা করে কক্সবাজার পৌরসভার ভোটগ্রহণ চলছে। বৃহস্পতি (২৫ জুলাই) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হলেও বৃষ্টির কারণে ভোটারের উপস্থিতি কম।

কঠোর নিরপত্তার ব্যবস্থার মধ্যে দিয়ে ভোট দিতে বৃষ্টি বাধা উপেক্ষা করে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছেন ভোটাররা।

৪ নং ওয়ার্ডে শিউলি নামে এক নারী ভোটার বলেন, দীর্ঘ সাড়ে ৭ বছর পর ভোট অনুষ্ঠিত হচ্ছে। তাই বৃষ্টিতেই ভোট দিতে এসেছি।

জেলা নির্বাচন কর্মকর্তা মোজাম্মেল হোসেন বলেন, পৌরসভার ১২টি ওয়ার্ডের ৩৯টি কেন্দ্রের স্থায়ী ২২৪টি ও অস্থায়ী ১১টি কক্ষে ৪৪ হাজার ৩৭৩ জন পুরুষ ও ৩৯ হাজার ৩৫৫ জন নারীর ভোটগ্রহণ করা হচ্ছে। এতে ৩৯ জন প্রিসাইডিং অফিসারের তত্ত্বাবধানে ২২৪ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৪৪৮ জন পোলিং এজেন্ট দায়িত্ব পালন করছেন। পৌর নির্বাচনে মেয়র পদে ৫ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৭ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কর্মকর্তা আরো বলেন, এবারের নির্বাচনে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছেন। প্রত্যেক ওয়ার্ডের জন্য ১ জন ম্যাজিস্ট্রেট রয়েছেন। তাদের সাথে রয়েছেন একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। আইন-শৃঙ্খলা বাহিনীর মধ্যে ২ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৬টি টহল দল এবং প্রত্যেক কেন্দ্রে ১২ থেকে ১৪ জন পুলিশ মোতায়েন করা হয়েছে। দুইটি কেন্দ্রের জন্য একটি করে স্ট্রাইকিং ফোর্স রয়েছে।

কক্সবাজারের পুলিশ সুপার ড. ইকবাল হোসেন বলেন, নির্বাচনে প্রায় এক হাজার নিরাপত্তা কর্মী মোতায়েন রয়েছে। এখানে বিভিন্ন ক্যাটাগরিতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

আমিরুল মুকিম // বুধবার, ২৫ জুলাই ২০১৮ // ১০ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email