ভারতে ছয়তলা ভবন ধসে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের দিল্লির গ্রেটার নয়ডায় চারতলা একটি বহুতল ভবনের ওপর ছয়তলা একটি নির্মাণাধীন ভবন ভেঙে পড়েছে। মঙ্গলবার রাতের এই ঘটনায় এখন পর্যন্ত তিন জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ধ্বংসস্তূপের নিচে এখনও বহু মানুষ আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। খবর আনন্দবাজার, এনডিটিভির।

স্থানীয় সূত্রের খবর, চারতলা ওই বহুতল ভবনটিতে ১৮টি পরিবার বাস করতো। রাত সাড়ে ৮টার দিকে গ্রেটার নয়ডার বিসরাখ থানার শাহবেরি গ্রামের ওই ছয়তলা ভবনটি ভেঙে পাশের চারতলার ওপর পড়ে যায়। বেশ কিছুক্ষণ পর ঘটনাস্থলে পৌঁছায় গাজিয়াবাদ থেকে জাতীয় দুর্যোগ প্রতিক্রিয়া দল। আর উদ্ধারকাজের জন্য জেলা প্রশাসককে দ্রুত ব্যবস্থা নিতে বলেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

ইতোমধ্যেই নির্মাতা প্রতিষ্ঠানের কয়েকজন কর্মীকে আটক করেছে পুলিশ। নিহতদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে স্থানীয়রা জানিয়েছেন, ওই দুই বাড়ি ভেঙে পড়ে রাত সাড়ে আটটার দিকে। কিন্তু উদ্ধারকাজ শুরু হয় তারও দেড়ঘন্টা পর। প্রবীণ শ্রীবাস্তব নামের এক স্থানীয় বাসিন্দা এই ভয়াবহ দুর্ঘটনার জন্য দায়ী করেন ওই নির্মাণাধীন ভবনটির নির্মাতা প্রতিষ্ঠানকে।

তিনি বলেন, বাড়ি দুটি ভেঙে যাওয়ার পর অনেকটা সময় চলে গেলেও কেউ আসেনি উদ্ধারকাজের জন্য। অসহায়ভাবে তাকিয়ে দেখা ছাড়া আমাদের তেমন কিছু করার ছিল না। ঘটনাটি ঘটে যাওয়ার প্রায় দেড়ঘন্টা পর্যন্ত উদ্ধারকাজের দলের আসা তো দূরের কথা, একটা অ্যাম্বুলেন্স পর্যন্ত আসেনি, ভাবতে পারেন।

যে এলাকাটিতে ঘটনাটি ঘটেছে, সেখানে পৌঁছানোও খুব সহজ ব্যাপার নয়। ওই নির্মাণাধীন বাড়িটির পার্শ্ববর্তী এলাকায় অসংখ্য গর্ত। তার ওপর বর্ষার কারণে পানি জমে গিয়ে পরিস্থিতি আরও ভয়ানক করে তুলেছে।

মুকিম // বুধবার ,১৮ জুলাই ২০১৮ | ৩ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email