বিভাগীয় আয়োজিত ৩ দিনব্যাপী বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলায় শ্রেষ্ঠ জেলার পুরস্কার পেয়েছে চট্টগ্রাম

নিউজ ডেস্কঃ চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয় আয়োজিত ৩ দিনব্যাপী বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলায় শ্রেষ্ঠ জেলার পুরস্কার পেয়েছে চট্টগ্রাম।

সোমবার (৩০ জুলাই) বিকেলে নগরের এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম মাঠে মেলার সমাপনী অনুষ্ঠানে চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের হাতে শ্রেষ্ঠ জেলার পুরস্কার তুলে দেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

মেলায় অংশগ্রহণকারী চট্টগ্রাম বিভাগের ১১ জেলার সরকারি বিভিন্ন দফতর এবং জেলা থেকে আগত শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে নাগরিক সেবা প্রদান, ই-নথি ব্যবস্থাপনা, ওয়েবসাইট হালনাগাদ, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহণ, ভিক্ষুক পুনর্বাসন কার্যক্রম, শিশুশ্রম নিরসন, সরকারের রাজস্ব আহরণ এবং জনগণের অভিযোগ নিষ্পত্তি বিবেচনায় চট্টগ্রাম জেলা শ্রেষ্ঠ জেলা নির্বাচিত হয়।

চট্টগ্রাম জেলা শ্রেষ্ঠ নির্বাচিত হওয়ার প্রতিক্রিয়ায় জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বলেন, চট্টগ্রাম বাংলাদেশের গুরুত্বপূর্ণ একটি জেলা। বাংলাদেশের অর্থনীতির ৯২ ভাগ আমদানি-রফতানি এ জেলার মাধ্যমে নিয়ন্ত্রিত হয়ে থাকে। সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের মাধ্যমে চট্টগ্রাম জেলা প্রশাসন অর্থনৈতিক অগ্রগতি ত্বরান্বিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ডিজিটাল উদ্ভাবনী মেলায় শ্রেষ্ঠ জেলার পুরস্কার এ পরিশ্রমেরই স্বীকৃতি।

তিনি বলেন, আগামী দিনে সরকারের ভিশন ২০২১ ও ২০৪১ এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে এ পুরস্কার অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।

আমিরুল মুকিম // সোমবার, ৩০ জুলাই ২০১৮ // ১৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email