৮৩ শতাংশ দর্শক বিটিভি দেখেন তথ্যমন্ত্রী

বিটিভি দর্শকদের কাছে সব থেকে সমাদৃত চ্যানেল: তথ্যমন্ত্রী

এখন পর্যন্ত বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) দর্শকদের কাছে সব থেকে সমাদৃত চ্যানেল। দেশের টেলিভিশন দর্শকের ৮৩ শতাংশ বিটিভি দেখেন। বললেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার (২১ জুন) জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে মৌলভীবাজারের সংসদ সদস্য আব্দুল মতিনের প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর পর্ব টেবিলে উপস্থাপন করা হয়।
তথ্যমন্ত্রী বলেন, বেসরকারি টেলিভিশন চালু হওয়ায় সরকারি টেলিভিশন বিটিভির জনপ্রিয়তা কমে না গিয়ে আরও বেড়েছে। অন্য যে কোনো সময়ের চেয়ে বিটিভি এখন জনমুখী দর্শক নন্দিত অনুষ্ঠান সম্প্রচার করে যাচ্ছে। পুরনো অনেক অনুষ্ঠান বাদ দিয়ে সময়োপযোগী অনেকগুলো অনুষ্ঠান প্রচার করছে। এতে দর্শকদের জনপ্রিয়তা পূর্বের থেকে আরও বৃদ্ধি পেয়েছে।

এদিকে অপর সংসদ মুহিবুর রহমান মানিকের প্রশ্নের জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান, বর্তমানে ৯০ শতাংশ গ্রামে বিদ্যুৎ পৌঁছে গেছে। আসছে ডিসেম্বরের মধ্যে শতভাগ গ্রামে বিদ্যুতায়ন সম্পন্ন হবে বলে আশা করা যায়।

সংরক্ষিত মহিলা আসনের সদস্য সফুরা বেগমের অপর প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে বিদ্যুৎ বিতরণ লাইনের পরিমাণ চার লাখ ৫০ হাজার কিলোমিটার, সঞ্চালন লাইনের পরিমাণ ১১ হাজার ৬০ কিলোমিটার, গ্রিড উপকেন্দ্রের ক্ষমতা ৩৫ হাজার ৪০ এমভিএ। প্রতিমাসে তিন লাখ গ্রাহক সংযুক্তের মাধ্যমে আগামী অর্থবছরে শতভাগ বিদ্যুতায়নের প্রচেষ্টা অব্যহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email