বাউন্সিং পেনাল্টি !!! বিতর্কিত ক্রিশ্চিয়ানো রোনালদো

স্পোর্টস ডেস্কঃ ‘বাউন্সিং পেনাল্টি’ ফুটবল দুনিয়ায় নতুন এক শব্দের জন্ম দিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

স্থানীয় সময় বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে প্যারিস সঁ জরমাঁ-র বিরুদ্ধে ম্যাচে সি আর সেভেনের নেওয়া পেনাল্টি দেখার পরে ছড়িয়ে পড়েছে শব্দটা ‘বাউন্সিং পেনাল্টি’! সেই মুহূর্ত। (বাঁদিকে) রোনালদোর বাঁ পা বলের পাশে। (ডানদিকে) কিক মারার আগে শূন্যে বল।

রিয়াল মাদ্রিদ তখন ০-১ পিছিয়ে। হাফ টাইমের ঠিক মুখে পেনাল্টি পায় রিয়াল। স্বাভাবিক ভাবেই পেনাল্টি নিতে যান রোনালদো। এবং তার জোরালো শট গোলকিপারের হাতের নাগাল এড়িয়ে গোলে ঢুকে যায়। বিতর্ক সেখানে নয়। বিতর্ক রোনালদো কিক মারার আগের মুহূর্তে। কিক নেওয়ার আগে সেকেন্ডের ভগ্নাংশে দেখা যায় বলটা সামান্য শূন্যে ভেসে উঠেছে। ফলে পেনাল্টি কিক বদলে যায় ভলিতে। এর পরেই তোলপাড় শুরু হয়ে যায় সোশ্যাল মিডিয়া এবং প্রাক্তন ফুটবলারদের মধ্যে।

ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলার মাইকেল আওয়েন টুইট করেন, আমার মনে হচ্ছে পেনাল্টি নেওয়ার সময় রোনালদো বলটা দু’বার ছুঁয়েছে। রেফারির উচিত ছিল, পেনাল্টি বাতিল করে দেওয়া।

অভিযোগ উঠেছিল, পেনাল্টি নেওয়ার ঠিক আগের মুহূর্তে ‘নন কিকিং ফুট’ দিয়ে বলটা তুলে দেন রোনালদো। তারপর জোরালো ভলিতে হার মানান গোলকিপারকে।

কিন্তু টিভি’র আলট্রা স্লো-মোশন রিপ্লেতে দেখা গেছে, ঘটনাটা মোটেও সে রকম নয়। রোনালদো নন-কিকিং ফুট বলের একদম পাশে থাকলেও তা বল ছোঁয়নি। কিন্তু আলট্রা স্লো মোশনে এও দেখা গেছে, বলটা সামান্য উঠেছে। এর পরেই প্রশ্ন উঠে যায়, কী করে এটা সম্ভব হল?
আওয়েন আবার টুইট করেন, ঘাস নড়ে যাওয়ায় কি বলটা উঠে গেল? আবার রিপ্লে দেখছি। কিন্তু একটা ব্যাপারে নিশ্চিত, বলটা স্পট থেকে উপরে উঠেছে।

কী ভাবে এই অবিশ্বাস্য ব্যাপার সম্ভব হল, এই প্রশ্নে যখন ফুটবল দুনিয়া তোলপাড়, তখন ইংল্যান্ডের আর এক প্রাক্তন ফুটবলার রিও ফার্ডিনান্ড এর একটা ব্যাখ্যা দিয়েছেন।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে রোনাল্ডোর প্রাক্তন সতীর্থ জানালেন, এর পিছনে রয়েছে রোনালদোরই কারসাজি। এবং এই ধরনের পেনাল্টি কিক মারার কৌশল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে থাকার সময়ই শিখেছিলেন পর্তুগিজ মহাতারকা।

ফার্ডিনান্ড বলেছেন, বিশ্বাস করুন, পাগলামি মনে হলেও এটাই সত্যি। রোনালদো নিজেই এটা করেছে। ম্যাঞ্চেস্টারে থাকার সময় ট্রেনিংয়ে ও এটা করত। আমি জানি না ম্যাচে রোনালদো এটা ইচ্ছাকৃত ভাবে করেছে কি না, কিন্তু ঘটনা হল, ট্রেনিংয়ে ওকে আগেও এ রকম করতে দেখেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email