বরিশালে সাংবাদিক নির্যাতনের অভিযোগে ৩ পুলিশ সদস্য বরখাস্ত

বরিশালে সাংবাদিক নির্যাতনের ঘটনায় মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের তিন সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া ৮ পুলিশ সদস্য অভিযুক্ত হয়েছেন। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলারও প্রস্তুতি চলছে।

বরখাস্তকৃতরা হলেন- ডিবি পুলিশের কনস্টেবল মাসুদুল হক, রাসেল পারভেজ এবং আব্দুর রহিম।

অভিযুক্ত ৮ পুলিশ সদস্য হলেন- এসআই আবুল বাশার, এএসআই স্বপন ও আক্তার এবং কনস্টেবল মাসুদুল হক, রাসেল, হাসান, রহিম ও সাইফুল।

শুক্রবার সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন ডিবি পুলিশের সহকারী কমিশনার (এসি) নাসির উদ্দিন মল্লিক।

তিনি জানান, বরিশালে ডিবিসি টেলিভিশনের ক্যামেরাপারসন সুমন হাসানকে নির্যাতনের ঘটনায় গঠিত তদন্ত কমিটি বৃহস্পতিবার পুলিশ কমিশনার কার্যালয় তদন্ত প্রতিবেদন দাখিল করে। এই প্রতিবেদনের ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত মঙ্গলবার এক নিকট আত্মীয়কে গোয়েন্দা পুলিশ আটক করেছে শুনে ঘটনাস্থলে যান সুমন হাসান। বিষয়টি জানতে চান তিনি। একপর্যায়ে তার সাংবাদিক পরিচয় পেয়ে চড়াও হন পুলিশ সদস্যরা।

প্রকাশ্যে তার পরনের টি শার্ট টেনে-হিঁচড়ে পেটাতে পেটাতে তাকে গাড়িতে করে নগরীর পলিটেকনিক রোডে নগরের কার্যালয়ে যাওয়া হয়। সেখানে তাকে লাথি মারেন মাসুদুল হক।

পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ওই দলে থাকা গোয়েন্দা পুলিশের আট সদস্যকে তাৎক্ষণিক পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়। ঘটনা তদন্তে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রুনা লায়লার নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email