বজ্রপাত থেকে সৃষ্ট আগুনে দুইটি পরিবারের ৬টি ঘর আগুন, মারা গেছে ৪টি গরু

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় রোববার ভোরে বজ্রপাত থেকে সৃষ্ট আগুনে দুইটি পরিবারের ৬টি ঘর পুড়ে গেছে। এসময় মারা গেছে ৪টি গরু।

এছাড়া বজ্রপাতে সৃষ্ট অগ্নিকাণ্ডে ওই দুটি পরিবারের প্রায় সাড়ে ৩ লাখ টাকার সম্পদ আগুনে পুড়ে গেছে বলে জানায় ক্ষতিগ্রস্তরা।

আটোয়ারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের ঝলঝলি এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, রোববার ভোরে মুষলধারে বৃষ্টিপাতের সময় বজ্রপাতে ঝলঝলি এলাকার বশির উদ্দিনের গরু রাখার ঘরে আগুন ধরে যায়। এসময় পাশে থাকা তার ভাই মুক্তারুল ইসলামের ঘরে মুহূর্তেই সেই আগুন ছড়িয়ে পড়ে। পরে পঞ্চগড় ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এরই মধ্যে ওই দুটি পরিবারের ৬টি ঘর পুড়ে যায় এবং আগুনে পুড়ে মারা যায় চারটি গরু। এসময় ঘরগুলোতে থাকা নগদ টাকা, ধান, চাল ও আসবাবপত্রসহ সব পুড়ে যায়।

পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা নিরঞ্জন সরকার বলেন, বজ্রপাতে অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তবে এরই মধ্যে ৬টি ঘর আগুনে পুড়ে যায়। আগুনে দুটি পরিবারের প্রায় সাড়ে ৩ লাখ টাকার সম্পদ আগুনে পুড়ে গেছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি।

মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর আলী বলেন, আমি আগুনের খবর শুনে ঘটনাস্থলে এসেছি। ক্ষতিগ্রস্ত পরিবারদের উপজেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email