ইনফো সরকার-৩ প্রকল্পের অধীনে একটি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী

বঙ্গবন্ধু স্যাটেলাইট দেশের দুর্গম এলাকাতেও ইন্টারনেট পৌঁছে দিবে-মোস্তাফা জব্বার

দেশের সব ইউনিয়নে অপটিক্যাল ফাইবার ক্যাবলের মাধ্যমে দ্রুত গতির ইন্টারনেট পৌঁছে দিতে না পারলেও বঙ্গবন্ধু স্যাটেলাইট চালু হলে এই সীমাবদ্ধতা দূর করা যাবে বলে আশাবাদী ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

রোববার ইনফো সরকার-৩ প্রকল্পের অধীনে একটি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, “ইনফো সরকার-৩ প্রকল্পের আওতায় হয়তো অনেক ইউনিয়নে আমরা ইন্টারনেট কানেকটিভিটি পৌঁছাতে পারব না। এখন আমাদের হাতে প্রযুক্তি রয়েছে, দুর্গম এলাকাতেও আমরা এখন বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমেও ইন্টারনেট কানেকটিভি পৌঁছাতে পারব।”

“বিশাল জনগোষ্ঠীকে ইন্টারনেট সংযুক্তির আওতায় আনতে কাজ করছে ইনফো সরকার-৩। এই প্রকল্পের সফলতার ওপর নির্ভর করছে বাস্তবে আমরা জনগণের কাছে কতটা সংযুক্তি পৌঁছাতে পারব। প্রকল্প শেষ হলে আমরা বুঝতে পারব, সারা দেশে ইন্টারনেট পৌঁছাতে আর কোনো সঙ্কট রয়েছে কি না। আমরা বলতে চাই, আমরা কেবলমাত্র ইনফো সরকার-৩ এ থেমে যাব না।”

ইনফো সরকার-৩ এর আওতায় দেশের ২৬০০টি ইউনিয়নে অপটিক্যাল ফাইবার ক্যাবলের মাধ্যমে ইন্টারনেট সংযোগ দেওয়া হচ্ছে। এরই মধ্যে সাতটি জেলার ১৬৯টি ইউনিয়নে সেবা পৌঁছে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email