বঙ্গবন্ধুর খুনিরা তাকে হত্যা করলেও তার চেতনা ও আদর্শকে হত্যা করতে পারেনি : গাজীপুরে শিল্পমন্ত্রী

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুর খুনিরা তাকে হত্যা করলেও তার চেতনা ও আদর্শকে হত্যা করতে পারেনি। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে বাঙালি জাতি পুনরায় গৌরবের সঙ্গে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সুসংগঠিত হয়ে জনগণের ম্যান্ডেট নিয়ে রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে তিনি দেশের অর্থনীতি, ব্যবসা-বাণিজ্য ও শিল্প-কলকারখানার গতি ফিরে এসেছে।

৫ জুলাই বৃহস্পতিবার সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর চেরাগআলী এলাকায় ১৯৯৪ সালে বন্ধ হয়ে যাওয়া রি-রোলিং মিল ঢাকা স্টীল ওয়ার্কস লিমিটেড কারখানা পুনরায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকার শিল্পবান্ধব সরকার। দেশে পরিকল্পিত শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্য জোরদার ও বিনিয়োগ বৃদ্ধির ইতিবাচক পরিবেশ তৈরির লক্ষ্যে সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা বন্ধ কারখানাগুলো পুনরায় চালুর উদ্যোগ নিয়েছি।

শিল্প মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- স্থানীয় সংসদ সদস্য মোঃ জাহিদ আহসান রাসেল, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ আজমত উল্লাহ খান, গাজীপুর সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত মেয়র মোঃ জাহাঙ্গীর আলম ও জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক খান সিরাজুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, রাষ্ট্রপতির ১৯৭২ সালের ২৭ নম্বর আদেশে ঢাকা স্টিল ওয়ার্কস লিমিটেডকে জাতীয়করণ করা হয়। ওই সময় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ওপর এটি পরিচালনার দায়িত্ব অর্পণ করা হয়েছিল। ১৯৯৪ সালে বিএনপি সরকার প্রতিষ্ঠানটি পে-অফ ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email