বগুড়ায় ব্রিজ ভেঙে পাথর বোঝাই ট্রাক খাদে

বগুড়ার ধুনট উপজেলার মাঠপাড়া বেইলি ব্রিজ ভেঙে পাথর বোঝাই ট্রাক খাদে পড়ে চালক ও হেলপারসহ তিন জন আহত হয়েছেন। আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ ধুনট-শেরপুর সড়কের মাঠপাড়া ব্রিজ ভেঙে এঘটনা ঘটে। এতে ওই সড়কে সব ধরণের যানবাহন চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়ে জনসাধারণের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

মাঠপাড়া গ্রামের ইউপি সদস্য মিজানুর রহমান মজনু জানান, আজ সকালে পাথর বোঝাই একটি ট্রাক ধুনটের দিকে যাওয়ার সময় মাঠপাড়া বেইলি ব্রিজটির একাংশ ভেঙে ট্রাকটি খাদে পড়ে যায়। এসময় স্থানীয় লোকজন চালক ও হেলপারসহ তিন জনকে উদ্ধার করে বগুড়ার হাসপাতালে প্রেরণ করে।

এদিকে ধুনট-শেরপুর সড়কের জনগুরুত্বপূর্ণ ওই ব্রিজটি ভেঙে যাওয়ায় কাজিপুর, ধুনটের মথুরাপুর, সোনাহাটা, গোসাইবাড়ী, ভান্ডার বাড়িসহ ১০-১৫টি রুটের যানবাহান চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে ধুনটসহ পাশ্ববর্তী কাজিপুর উপজেলার লাখো মানুষকে দুর্ভোগে পড়তে হয়েছে।

বগুড়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান জানান, অনেক বছর আগে থেকেই স্টিলের বেইলি সেতুর ট্রামজাম ও স্টিল টেকিংসহ বিভিন্ন সরঞ্জাম সরবরাহ বন্ধ রয়েছে। একারণে স্টিলের ব্রিজগুলো জোড়াতালি দিয়ে মেরামত করা হচ্ছে। তবে মাঠপাড়া ব্রিজটি যেভাবে ভেঙ্গে গেছে তা মেরামতের অনুপযোগী হয়ে পড়েছে। আমরা জাপানি সরকারের অর্থায়নে একটি প্রকল্পের মাধ্যমে মাঠপাড়া এলাকায় একটি আরসিসি গার্ডার সেতু নির্মাণের জন্য চেষ্টা করছি। অন্য উপজেলার খুলে রাখা একটি স্টিলের ব্রিজ আপাতত সেখানে বসিয়ে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email