ফেনীতে মোটর সাইকেলে ৫,৮২০ ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী চট্টগ্রাম থেকে একটি মোটর সাইকেল যোগে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে ঢাকার উদ্দেশ্যে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ০১ মে ২০১৮ ইং তারিখ ৫ ঘটিকার সময় স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম, পিপিএম এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল ফেনী জেলার সদর থানাধীন পশ্চিম রামপুর চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি করতে থাকে। এ সময় চট্টগ্রাম হতে ঢাকাগামী ০১টি লাল রংয়ের মোটর সাইকেলের গতিবিধি সন্দেহজনক হলে র‌্যাব সদস্যরা মোটর সাইকেলটিকে থামানের সংকেত দিলে মোটর সাইকেলটি না থামিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী ১। মোঃ রব্বেল (৩৮), পিতা- মৃত সাফাজ উদ্দিন, গ্রাম- শুভাদায়াইর, থানা- নাটর, জেলা- নাটর, ২। আলাউদ্দিন (২৬), পিতা- রুহুল আমিন, গ্রাম- পেগুরিয়া, থানা- নাটর, জেলা- নাটর’দেরকে আটক করে। পরবর্তীতে উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর দেহ এবং মোটর সাইকেলটি তল্লাশী করে মোটরসাইকেলের সিটের নিচে পাইপের মধ্যে সুকৌশলে লুকানো অবস্থায় ৫,৮২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ উক্ত মোটর সাইকেলটি জব্দ করা হয়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ২৯ লক্ষ ১০ হাজার টাকা।

বর্তমানে আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম কারণ হচ্ছে মাদকাসক্তি। মাদকাসক্তির ভয়াল থাবা প্রতিনিয়ত আমাদের সমাজকে ধ্বংস করে ফেলছে। মাদকদ্রব্যের টাকা জোগাড়ের জন্য মাদকাসক্ত ব্যক্তিরা বিভিন্ন ধরনের অনৈতিক ও অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। এর প্রেক্ষিতে যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন দেশব্যাপী বিভিন্ন মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আসছে। দেশব্যাপী মাদকদ্রব্যের বিস্তাররোধ এবং দেশের যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাবের মাদক বিরোধী অভিযান দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক বিশেষভাবে প্রশংসিত হয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম এ বৎসর ০১ জানুয়ারি ২০১৭ হতে অদ্য ০১ মে ২০১৮ ইং তারিখ পর্যন্ত সর্বমোট ৪২৭ টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৫২ টি ম্যাগাজিন এবং ৫,৬৮৫ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি/কার্তুজ উদ্ধারের পাশাপাশি ৮১ লক্ষ ৩০ হাজার ৬৩২ পিস ইয়াবা ট্যাবলেট, ৪৪ হাজার ৮৮৪ বোতল ফেন্সিডিল, ২,৭৮৮ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০৫ লক্ষ ৯৮ হাজার ৪৯৬ লিটার দেশীয় তৈরী মদ, ৯২৩ কেজি ৫৮০ গ্রাম গাঁজা, ৩৬০ গ্রাম হেরোইন এবং ৭ কেজি ৪২৫ গ্রাম আফিম উদ্ধার করেছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন (সংশোধনী-২০০৪) এর ১৯(১) এর টেবিল ৯(খ)/২১ ধারা মোতাবেক ফেনী জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error

নিউজ টি শেয়ার করুন :)

Instagram
LinkedIn
Share
Follow by Email